আজ খবর ডেস্ক: Domestic flight update প্রথম লকডাউন কার্যকর হওয়ার দুই বছর পর, ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার (Jyotiraditya Scindia) শেয়ার করা সর্বশেষ তথ্য অনুসারে, রবিবার (১৭ এপ্রিল) আভ্যন্তরীণ উড়ানে দুবছরে প্রথমবারের মতো ৪ লাখ দৈনিক যাত্রীতে পৌঁছেছে। সিন্ধিয়া ভারতের বিমান চালনা শিল্প স্বাভাবিক প্রাক-মহামারী স্তরে ফিরে আসার বিষয়ে আস্থা প্রকাশ করেন। Domestic flight update

আভ্যন্তরীণ যাত্রীদের সিন্ধিয়া বলেছিলেন, “কোভিড মহামারীর কারণে আগের বছরগুলিতে এটি একটি কঠিন সময় ছিল। আমরা গত ১০ দিনে একদিনে ৩.৭, ৩.৮ এবং ৩.৯ লক্ষ যাত্রী দেখেছি। আমি আত্মবিশ্বাসী যে, আভ্যন্তরীণ এবং আন্তর্জাতিকভাবে বিমানে ভ্রমণ ভারতে শক্তিশালীভাবে ফিরে আসছে।”

শুধু আভ্যন্তরীণ বিমান চলাচলই নয়, ২৭শে মার্চ থেকে ভারত নির্ধারিত বাণিজ্যিক আন্তর্জাতিক বিমান পুনরায় চালু করেছে। অসামরিক বিমান পরিষেবা মন্ত্রক, (MoCA) মহামারীর কারণে ১৫ দিনের জন্য ভাড়ার ক্যাপ আরোপ করেছে, যার ফলে সরকার টিকিটের দাম নিয়ন্ত্রণ করতে পারবে। তবে, মন্ত্রক, দুবছর পর ১০০ শতাংশ যাত্রীসহ উড়ানের অনুমতি দিয়েছে।

সিন্ধিয়া সমস্ত বিমান ভ্রমণকারীদের কাছে মাস্ক পড়ার এবং নিয়ম মেনে চলার আবেদন জানিয়েছেন। ফ্লাইটে অবশ্যই মাস্ক পরতে হবে। সিন্ধিয়া আরও বলেছেন যে, মন্ত্রক আভ্যন্তরীণ ভ্রমণের ক্ষেত্রে বাধ্যতামূলক RT-PCR রিপোর্ট প্রত্যাহার করেছে, তবে “কিছু রাজ্য তাদের প্রয়োজন অনুসারে পরীক্ষা চালাতে পারে।”

সিন্ধিয়া বলেন যে, মন্ত্রক RT PCR-এর প্রয়োজনীয়তা দূর করেছে, কিন্তু অনেক রাজ্য তাদের অঞ্চলের উদ্বেগের ভিত্তিতে কিছু নিয়ম রেখেছে। আভ্যন্তরীণ উড়ানের জন্য আরটি-পিসিআর পরীক্ষার আর প্রয়োজন নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *