আজ খবর ডেস্ক- Saugata Roy এ কী চলছে তৃণমূলে? দলের নেতাদের একের পর এক পরস্পর বিরোধী মন্তব্য। কুণাল ঘোষ(Kunal Ghosh), ববি হাকিমের(Firhad Hakim) পর এবার নিজের দলের সর্বোচ্চ নেত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়(Saugata Roy)।
মেটিয়া(Metia), হাঁসখালি(Hanslhali), রায়গঞ্জ, পিংলা, বীরভূম- এই চৈত্রে যেন বাংলায় নৃশংস অপরাধের তালিকা ক্রমেই লম্বা হচ্ছে।
বৃহস্পতিবার হাঁসখালি কান্ড নিয়ে মুখ খুললেন দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়।

সৌগত দীর্ঘদিনের তৃণমূল সাংসদ। স্বাভাবিক ভাবেই তাঁর এহেন মন্তব্যে ঝড় উঠেছে রাজ্য রাজনীতিতে। অনেকেই কারণ খুঁজছেন, হঠাৎ কেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বসলেন সৌগত?
এদিন এক অনুষ্ঠানে সৌগত রায় বলেন, ‘একটা ব্যাপার সবাইকে চিন্তিত করছে। আমি জানি না সেটা সংবাদ মাধ্যমের জন্য কী না। কিন্তু মহিলাদের ওপর অত্যাচারের ঘটনায় সকলেই চিন্তিত। এই বিষয়ে একেবারে জিরো টলারেন্স করতে হবে। কোনও রকম ঘটনা ঘটলে কঠোরতম ব্যবস্থা নিতে হবে। যে রাজ্যে মহিলা মুখ্যমন্ত্রী, সেখানে একটা ঘটনাও যদি ঘটে আমাদের কাছে তা খুব লজ্জার হবে। আমি আশাকরি পুলিশ প্রশাসন সেই দিকে নজর রাখবে।’

দেগঙ্গা, মাটিয়া, ইংরেজবাজার, বাঁশদ্রোণী, বোলপুর, হাঁসখালি-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে নারী নির্যাতনের ঘটনা সামনে এসেছে। হাঁসখালির ঘটনার তদন্ত শুরু করেছিল রাজ্য পুলিশ। যদিও পরে এই মামলার তদন্তভার সিবিআইয়ের(CBI) হাতে তুলে দেয় কলকাতা হাইকোর্ট(Calcutta High Court)। তবে ঘটনার দায় নিয়ে বিতর্ক সৃষ্টি হয় মুখ্যমন্ত্রীর মন্তব্যে। সেই প্রেক্ষিতেই এ দিন সৌগতবাবুর মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সৌগতর মন্তব্য প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ” সৌগতবাবু ভাল মানুষ। সঠিক কথা বলেছেন। মুখ্যমন্ত্রী পুরুষ হোক কিংবা নারী সেটা বড় কথা নয়। কোনও রাজ্যেই মহিলাদের উপর নির্যাতন মেনে নেওয়া যায় না। আচমকা এই ঘটনা হয়নি। প্রতিদিনই কোথাও না কোথাও এ ধরনের ঘটনা ঘটছে। হাথরস থেকে হাঁসখালির ঘটনার কোনও ফারাক খুঁজে পাওয়া যাচ্ছে না। সৌগতবাবুদের যতটা দৃঢ়তার সঙ্গে কথাটা বলা উচিত তারা কি আদেও সেটা বলতে পারছেন ? “

অন্যদিকে এ বিষয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী(Sujan Chakraborty) বলেন, “অবশেষে দলের সুবুদ্ধি ফিরেছে এবং সৌগতবাবু মেনে নিয়েছেন যে আমাদের রাজ্যে মহিলাদের উপর লাগাতার আক্রমণ চলছে এবং পুলিশ প্রশাসন সেই আক্রমণ রুখতে ব্যর্থ। তিনি মুখ্যমন্ত্রীর প্রেগন্যান্ট, লাভ অ্যাফেয়ার তত্ত্বকেই পুরোপুরি খারিজ করে দিয়েছেন। “

সৌগত রায়ের এই কথার উত্তরে প্রাক্তন বিজেপি তথা অধুনা তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন ,”মহিলা মুখ্যমন্ত্রীর রাজত্বে নারী নির্যাতন বেশি লজ্জার আর পুরুষ মুখ্যমন্ত্রীর রাজত্বে কম লজ্জার এরূপ অদ্ভুত যুক্তি বিশ্বাসযোগ্য নয় । যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে উন্নাওয়ের ঘটনা কি লজ্জার নয়?”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *