আজ খবর ডেস্ক: শুধু পুজো পার্বণেই নয়, আপনি কি জানেন নিয়মিত উপবাস আপনাকে যৌন তৃপ্তি পেতে কতটা সাহায্য করে? যৌনমিলন উপভোগ করতে প্রতিমাসে নিয়ম করে উপোস করুন। একাধিক আন্তর্জাতিক গবেষণায় উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। উপোস করলেই নাকি তড়তড়িয়ে বাড়ে সঙ্গমের চাহিদা।


এর পাশাপাশি যৌন জীবনকেও অনেক বেশি উপভোগ করছেন তারা। তবে একধাক্কাতেই টোনড ফিগার করা কারোর পক্ষেই সম্ভব নয়। তাই একদিনে রোগা হওয়ার চিন্তা না করে প্রতিদিন অল্প অল্প করে ক্যালরি কমানোর দিকে নজর দিন।
এর পাশাপাশি ব্যালেন্স ডায়েট করলেই যৌন জীবনের আরাম উপভোগ্য করতে পারবেন।

আমাদের সমাজে যৌনতাকে ট্যাবু (Taboo) ভাবা হয়। এটা আসলে অসম্ভব ভুল একটি ভাবনা। সব সময় যে শারীরিকভাবে চরম ঘনিষ্ঠ হতে হবে তার কোনও মানে নেই।
তবে শারীরিক তৃপ্তির বিষয়ে অবশ্যই ভাবুন। সঙ্গীকে খুশি রাখা এবং সারপ্রাইজ দেওয়া আপনার দায়িত্ব। তাতে তাতে যদি মাসে একদিন উপোস করতে হয়, ক্ষতি কী?

যৌনতায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হল যৌন তৃপ্তি (Orgasm)। এই সম্পর্কে আমাদের অনেকেই আদতে উদাসীন থাকেন। ফলে সঙ্গম হলেও পুর্ণ তৃপ্তি অধরা থেকে যায়।
যৌনমিলন উপভোগ করতে প্রতিমাসে নিয়ম করে উপোস করুন । গবেষণায় জানা গেছে, উপোস করলেই নাকি তড়তড়িয়ে বাড়ে সঙ্গমের চাহিদা।

বেশ কয়েকজনকে নিয়ে সমীক্ষা চালিয়ে দেখা গেছে, যারা অতিরিক্ত খাবার খান না, ডায়েট(Diet) মেনে চলেন তাদের যৌন জীবন অনেক বেশি মধুর হয়।
একটানা দীর্ঘদিন ধরে যারা এই নিয়ম মেনে চলেছেন তাদের রাতের ঘুম যেমন ভাল হয় তেমনি যৌন জীবন নিয়েও তারা অনেক বেশি সুখী। গবেষকরা দুটি দলের মধ্যে এই সমীক্ষা চালান। একটা দলকে পেটভরে খাওয়ানো হয়, অন্য দলকে ক্যালোরি কমানোর জন্য বলা হয়। তাতে দেখা যায়, যারা ডায়েট করেছে তাদের যৌন জীবনে ব্যাপক রদবদল এসেছে।

সঙ্গমের সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হন অনেকেই। বিশেষজ্ঞদের মতে, যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও দুজনের সম্পর্ককে মজবুত করে তোলে ।
তবে ডায়াবেটিস (Diabetes), থাইরয়েড (Thyroid), ক্যান্সার (Cancer) এবং কার্ডিয়াক(Cardiac) সমস্যার কারণে যৌন ইচ্ছা কমতে পারে।
আবার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক পরিবর্তন হয় তা যৌনতার উপর বড় প্রভাব ফেলে। 
হরমোনের (Hormone) মাত্রা কমলেই শুধু নয়, স্নায়ুর সমস্যার কারণে ও সমস্যায় পড়তে পারেন আপনি। এতে সবথেকে বেশি ঝামেলা পোহাতে হয় পুরুষদের। যৌন উদ্দীপনা কম হওয়ায় পুরুষাঙ্গ শক্ত হয় না। উত্থিত হয় না। ফলে চরম সুখ থেকে বঞ্চিত হন সঙ্গিনী। হরমোনাল ইমব্যালেন্স থাকলে মহিলাদের আবার অন্য সমস্যা হতে পারে। পর্যাপ্ত পিচ্ছিল হয় না যোনিপথ (Vagina), সঙ্গম মুহূর্তে বা সঙ্গমের পরে ব্যথায় কষ্ট পাবার সম্ভাবনা থাকে।

সম্পর্কের বয়স যত বাড়তে থাকে, যৌন চাহিদা ততই হ্রাস পায়।
তবে সমস্যা যেমন আছে তেমন সমাধান ও আছে । তার জন্য নিজেকে সময় দিন।
বয়সের সাথে সাথে যৌন প্রতিক্রিয়া ধীর হয়ে যায়। আপনি এবং আপনার সঙ্গী যৌনতার জন্য একটি শান্ত, আরামদায়ক, বাধা-মুক্ত জায়গা খুঁজে বের করুন। এতে আপনাদের সম্ভোগ তৃপ্তি মিলবে।
বুঝতে হবে যে শারীরিক পরিবর্তনের ফলে আপনার উত্তেজিত হতে এবং উত্তেজনার চরম বিন্দুতে পৌঁছাতে বেশি সময় লাগবে।


প্রয়োজন পড়লে শারীরিক ঘনিষ্ঠতার সময় জেল (Gel) ব্যবহার করুন।
যদি অতীতে যৌন সম্পর্কের অভিজ্ঞতা না থাকে, তবে প্রথমবার সঙ্গমের ক্ষেত্রে নিজেকে এবং সঙ্গীকে চিন্তামুক্ত রাখাটা খুব জরুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *