আজ খবর ডেস্ক- SSC Agitation শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে এমনিতেই উত্তাল রাজ্য। চলছে সিবিআই(CBI) তদন্ত। এর মধ্যেই রবিবার আন্দোলনের ঝাঁঝ বাড়ালেন চাকরি প্রার্থীদের একাংশ।
সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টায় দিনভর আন্দোলন চালিয়ে যাচ্ছেন হবু শিক্ষকরা। বৈশাখের প্রখর রোদ উপেক্ষা করে রাজপথে শুয়ে পড়ে বিক্ষোভ দেখলেন তাঁরা। ২০১৬ সাল থেকে সরকারের দাকের অপেক্ষায়। কর্মশিক্ষা ও শারীরশিক্ষাক্ষা(Work/Physical Education) বিভাগে নিয়োগ হয়নি এদের।
চাকরির পরীক্ষার প্রাথমিক শর্ত পূরণের পরেও ডাক পড়েনি ইন্টারভিউর জন্য। SSC Agitation

গত ৯দিন ধরে আদালতের অনুমতি নিয়ে শহীদ মিনারের কাছে মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে এই অবস্থান প্রতিবাদ এবং রিলে অনশন চলছে। আজ দশম দিন।
চাকরি পার্থীদের মধ্যে কেউ কেউ আবার রমজান মাসে রোজার মধ্যেও প্রতিবাদ জানিয়ে যাচ্ছেন ।
অবস্থানকারী আন্দোলনরত প্রার্থী রুস্তম আলী aajkhobor.com কে জানিয়েছেন , “এদিন সকালে কালীঘাটে মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দিতে গিয়ে চার চাকরিপ্রার্থীকে অকথ্য গালিগালাজ করে নির্মম অত্যাচার করে লালবাজারে আটকে রাখা হয়েছে।”

এরপরই শুরু হয় বিক্ষোভ। অবস্থান মঞ্চের থাকা চাকরি প্রার্থীদের দাবি, আটক ৪জনকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। একইসঙ্গে এই নির্যাতনের প্রতিবাদে তাঁরা রাস্তার ধারে ধারাবাহিক বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করেন ।

জানা গেছে , শারীরশিক্ষা এবং কর্মশিক্ষা থেকে মোট ইন্টারভিউর জন্যে ডাকা হয়েছিল যথাক্রমে ১৮৮৯জন এবং ১৯৭৬ জন কে । শারীরশিক্ষার ক্ষেত্রে ১০৬৮টি শূন্যপদ ছিল । এছাড়া কর্ম শিক্ষার ক্ষেত্রে ১১৩৪ টি শূন্যপদ ছিল । সব মিলিয়ে এখনও প্রায় ১৬৬৩ জন চাকরিপ্রার্থী বঞ্চিত হয়ে আছেন l

এদিন আন্দোলন মঞ্চে ছিলেন সিটু নেতা ইন্দ্রজিৎ ঘোষ ছাড়াও এসএফআই (SFI) রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, ডিওয়াইএফআই (DYFI) নেত্রী মীনাক্ষী মুখার্জি প্রমুখ।
মীনাক্ষী মুখার্জি এদিন জানান, “আলিপুরদুয়ারের শর্মিলা ভগত
টানা চারদিন অনশন করছেন। পিজিতে শুয়েও এক ফোঁটা জল গলায় ঢালেননি! ডাক্তাররা বলছেন শরীরে ফ্লুইড কম, তাও লড়াই চালিয়ে যাচ্ছেন!”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *