আজ খবর ডেস্ক- Free Electricity বিধানসভা নির্বাচনের সময়, আম আদমি পার্টি (AAP) পরিবারপিছু বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। Free Electricity

সূত্রের খবর, ১লা জুলাই থেকেই পরিবারপিছু ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে উপহার দেবেন পাঞ্জাবের (Punjab) ভগবন্ত মান সরকার। এই মর্মে সপ্তাহের শুরুতেই দিল্লিতে, আম আদমি পার্টির প্রধান, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী, ভগবন্ত মান (Bhagwant Mann)।

আজ একটি ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই সংক্রান্ত ঘোষণা করেছেন। প্রসঙ্গত, পাঞ্জাবে আপ ক্ষমতায় আসার এক মাসের মধ্যেই তাদের এই নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করল।

কয়েকদিন আগে, আপ মুখপাত্র, মালবিন্দর সিং মিডিয়াকে বলেছিলেন যে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার সরকারের পরিকল্পনার নীলনকশা প্রায় প্রস্তুত।

গত কয়েকদিন ধরে এই প্রতিশ্রুতিতে কাজ করার দিকে এগোচ্ছিল পাঞ্জাব সরকার। মঙ্গলবার দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। এর পরে মান টুইটারে লিখেছেন যে তিনি শীঘ্রই পাঞ্জাবের মানুষকে সুখবর দেবেন।

পাঞ্জাবের কর্মকর্তারা জানিয়েছেন যে রাজ্যের কিছু অংশ ইতিমধ্যেই বিনামূল্যে বিদ্যুৎ পাচ্ছে। এই প্রকল্পের অধীনে, তফসিলি জাতি, অনগ্রসর শ্রেণী এবং দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষদের প্রতি মাসে ২০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হয়। তাছাড়াও, পাঞ্জাবে কৃষি ক্ষেত্রে বিদ্যুৎ সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয়।

এখন প্রতি পরিবারকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার ঘোষনা করল সরকার। এই পরিপ্রক্ষিতে উল্লেক্ষ্য, দিল্লিতে আপ সরকার ইতিমধ্যেই পরিবারপিছু ২০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *