আজ খবর ডেস্ক- আসানসোল লোকসভা আসনের উপনির্বাচনের জন্য বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস বৃহস্পতিবার নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে।

বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে দেখা যায় আসানসোলে মিটিং চলাকালীন অগ্নিমিত্রা চিৎকার করে তার দলের সমর্থকদের বলছেন , “আমি আপনাকে বলছি যদি আমাদের উপর আঘাত আসে, আমরা সমান পরিমাপে প্রতিশোধ নেব।”

নিজের এই মন্তব্যের যুক্তিতে তিনি সাংবাদিকদের বলেন, “যদি কেউ আমাদের ঘুষি মারে, আমরা ‘নমস্কার’ (ভদ্র অভিবাদন) দিয়ে প্রতিদান দিতে পারি না। আমরা সেই ব্যক্তিকে আলিঙ্গন করতে পারি না। আমাদের প্রতিক্রিয়া হবে হামলাকারীর বিরুদ্ধে পাল্টা ঘুষি দেওয়া।”

কিছুদিন আগেই, পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেস বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর একটি ভিডিও ফুটেজ নিয়েও এরকম বিতর্ক হয়েছিল। সেখানে তাকে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলতে শোনা যায় যে, বিজেপি সমর্থকদের ভয় দেখানোর কথা, যাতে তারা ভোটের দিন বুথে না যায়।

বুধবার একটি দলীয় সভায় বিজেপি ভোটার ও সমর্থকদের কাছে এই ধরনের প্রকাশ্য হুমকি দেওয়া এবং ভোটের আদর্শ আচরণবিধি লঙ্ঘনের জন্য আসানসোল উপনির্বাচনের জন্য তাকে প্রচার করতে নিষেধ করেছে নির্বাচন কমিশন।

অভিনেত্রী এবং বিজেপি নেতা অগ্নিমিত্রা পালের ভিডিও এবং প্রেস মিটের ফুটেজ সংযুক্ত করে, তৃণমূলের সাধারণ সম্পাদক, কুণাল ঘোষ সিইওর অফিসে একটি মেইলে বলেন, “তার আচরণ থেকে এটি স্পষ্ট যে অগ্নিমিত্রা বারবার সহিংস প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে।”

এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বিজেপি নেতা সমিক ভট্টাচার্য বলেন, “যখন রাজ্য পুলিশ শাসক দলদাস হয়ে ওঠে এবং বিরোধীরা টিএমসি দ্বারা নির্মম হিংসার শিকার হয়, তখন জনপ্রতিনিধিরা অসহায় এবং নিরাপত্তাহীন বোধ করে।”

তিনি আরও বলেন, “কোন পরিস্থিতিতে একজন জনপ্রতিনিধি এবং বিরোধী দলের একজন প্রার্থী দলীয় সদস্য ও সমর্থকদের মনোবল বাড়াতে এমন মন্তব্য করেছেন তা মাথায় রাখতে হবে।”

প্রসঙ্গত, অগ্নিমিত্রা আসানসোল দক্ষিণ বিধানসভা আসনের বর্তমান বিজেপি বিধায়ক এবং আসানসোল লোকসভা আসনে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *