আজ খবর ডেস্ক: পলকে ভোল বদল! এই আছি, এই নেই! সোশাল মিডিয়ায়(Social Media) নিজের পেজে ঘন্টায় ঘন্টায় কিছু না কিছু পোস্ট(Post) করছেন তিনি। কিন্তু তার মধ্যে থেকে যদি নির্দিষ্ট কোনও সমাধানে পৌঁছতে চান, রীতিমত “বোকা” বনতে হবে আপনাকে।
তিনি অর্জুন সিং(Arjun Singh)। ব্যারাকপুরের(Barrackpore) বিজেপি(BJP) সাংসদ।

২০১৯ লোকসভা ভোটের আগে পুরনো দল তৃণমূল কংগ্রেস(AITC) ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। কিন্তু গত কয়েকদিনে বারবার সংবাদের শিরোনামে এসেছেন তিনি।
রাজ্যের চট শ্রমিকদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী কে তোপ দাগা, কখনও আবার দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রকের(Textile Ministry) বৈঠকে ডাক না পাওয়া।
এসবের পরেই জোর জল্পনা ছড়াতে থাকে, বিজেপি ত্যাগ করে তৃণমূলে ফিরছেন অর্জুন সিং।

গত কয়েকদিন লাগাতার বিজেপির বিরুদ্ধে বক্তব্য রেখেছিলেন অর্জুন। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের(Piyush Goyal) বিরুদ্ধে মন্তব্য করার পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) ভুয়সী প্রশংসা করেন অর্জুন। বর্তমান চট শিল্পের অবস্থা নিয়ে মমতাকে চিঠি লিখেছেন তিনি। এমনকি দেখাও করতে চেয়েছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে।


মাঝে দিল্লিতে ডাক পড়ে অর্জুনের। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিরে এসেও ক্ষোভ কমেনি ব্যারাকপুরের বিজেপি সাংসদের।
এদিন বিকেলে দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্র কে দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে সেখানে ডাক পাননি অর্জুন। এই নিয়ে প্রশ্ন করা হলে রবিবার তিনি বলেছিলেন, “ওপর থেকে নির্দেশ আছে বলেই আমায় ডাকা হয়নি। বৈঠকের পর যা বলার বলব।”

সোমবারের ত্রিপাক্ষিক বৈঠকে উপস্থিত ছিলেন, বস্ত্র মন্ত্রকের আধিকারিকরা, শ্রম কমিশনার ও চটকল মালিকরা।
এই বৈঠকের পরেই রাতারাতি ফেসবুকে(Facebook) অর্জুনের পোস্ট। তিনি লিখেছেন, “আমার তোলা দাবি অনুযায়ী কাঁচা পাটের দামের উর্ধ্বসীমা এবং ট্যারিফ কমিশনের দাবি নিয়ে আজ বস্ত্র সচিব ও রাজ্য সরকারের প্রতিনিধির বৈঠক হল। বৈঠক যথেষ্ট ইতিবাচক হয়েছে। বস্ত্র সচিব কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।”
প্রসঙ্গত, পাটের দাম বৃদ্ধির দাবিতে নিজের দলের সরকারের বিরুদ্ধেই সংঘাতে নেমেছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। পাটের দাম নিয়ে বিজেপি যখন মুখ্যমন্ত্রীর ভূমিকার সমালোচনা করছে, তখন মুখ্যমন্ত্রীর প্রশংসা শোনা যায় ব্যারাকপুরের বিজেপি সাংসদের গলায়!

কিন্তু এই প্রতিক্রিয়া ফেসবুকে পোস্ট করার ঘন্টাখানেক পর থেকে একের পর এক রাজ্য সরকারের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা জনিত অভিযোগ করতে থাকেন অর্জুন সিং।


প্রথমে তিনি লেখেন, “অপরাধীদের মনোবল তুঙ্গে!
সাট্টার ঠেক চালানো বিশাল আর হেরোইন বিক্রেতা বিজয়ের গুণ্ডামির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।
ভাটপাড়া থানার কাঁকিনাড়া ১০ নম্বর গলিতে আজ সন্ধ্যার বোমাবাজিতে বহু মানুষ আহত হয়েছেন, অনেকে হাসপাতালে ভর্তি।
অপরাধীদের এরকম বাড়বাড়ন্ত আগে কখনও দেখা যায়নি।”

আবার তো আর কিছুক্ষণ পরেই লেখেন,”জগদ্দল থানার পুলিশের ভূমিকা নিয়ে আর কী বলার আছে!
কিছুক্ষণ আগেই আমার বাড়ি তথা দফতর মজদুর ভবনের সামনে এক যুবককে লক্ষ্য করে বোম মারা হল,ভাগ্য ভালো থাকায় বোমটি না ফাটায় ওই যুবক প্রাণে বেঁচে গিয়েছেন।
বোম ছুঁড়েছে অভিষেক, নমিত সিং পাশেই দাঁড়িয়ে ছিল। NIA নমিতের সন্ধান করছে।”

একসময় কার্যত নিয়মিত খবর হতে থাকে, আগামী জুন মাসে দলত্যাগ করছেন অর্জুন সিং। এমন গুঞ্জন ওঠে, তৃণমূল মন্ত্রিসভায় মন্ত্রী হতে চলেছেন তিনি।
কিন্তু সোমবার পাট শিল্প(Jute Industry) নিয়ে বৈঠকের পর থেকেই “বেসুরো” অর্জুন সিং।
প্রথমে দিল্লিতে হওয়া বৈঠকের প্রশংসা, আর তারপর থেকে ক্রমান্বয়ে রাজ্যের আইন শৃংখলার সমালোচনা। অর্জুন ঠিক কী চাইছেন তা নিয়ে কার্যত ধন্দে রাজনৈতিক মহল।


তবে ওয়াকিবহাল মহলের মত, তৃণমূল নেত্রীকে চিঠি লিখে উত্তর পাননি অর্জুন। এদিকে অমিত শাহের বঙ্গ সফরে যথেষ্ট গুরুত্ব না পাওয়ার ক্ষোভ ও রয়েছে। কিন্তু এই মুহূর্তেই দলবদলের ঝুঁকি নিয়ে ভাবছেন তিনি। সে কারণেই আপাতত “শ্যাম”ও “কূল” দুটোই বজায় রাখতে চাইছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *