আজ খবর ডেস্ক: সমস্ত জট কাটিয়ে অবশেষে বাবুলের পথ চলা শুরু হল তৃণমূল বিধায়ক হিসেবে। ভোটে জেতার ২৪ দিন পর বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করলেন বাবুল সুপ্রিয়। তাঁকে শপথ বাক্য পাঠ করালেন ডেপুটি স্পিকার, আশিস বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য মঙ্গলবার সন্ধেবেলাই জানা গিয়েছিল বুধবার দুপুরে বিধানসভায় শপথ নেবেন বাবুল। শপথের পর বালিগঞ্জের বিধায়ক বলেন, “বিধায়ক হিসেবে কাজ আমি অনেক আগেই শুরু করে দিয়েছিলাম। বিকেলে ৬৫ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠান রয়েছে। সেখানে যাব। আজ থেকে এক নতুন অধ্যায়ের সূচনা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কাজ করব। কাজ করার সুযোগ দেওয়ার জন্য তাঁকে ধন্যবাদ।’’

নজিরবিহীন ভাবে, রাজ্যপালের নির্দেশে, এদিন শপথবাক্য পাঠ করান ডেপুটি স্পিকার, আশিস বন্দ্যোপাধ্যায়। সাধারণত, রাজ্যপালের অনুমোদনের ভিত্তিতে বিধায়কদের শপথবাক্য পাঠ করান রাজ্য বিধানসভার অধ্যক্ষ। সম্ভবত, সেই কারণেই, বিধানসভায় উপস্থিত থাকলেও, বাবুলের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন না বিধানসভার অধ্যক্ষ, বিমান বন্দ্যোপাধ্যায়। অবশ্য, শপথ গ্রহণের পর, নতুন বিধায়ক বাবুল, অধ্যক্ষের ঘরে গিয়ে তাঁর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিন বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করানোর পর ডেপুটি স্পিকার বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন, “রাজ্যপাল বিভাজনের চেষ্টা করছেন। কিন্তু আমরা একত্রিত হয়ে কাজ করব। বিভাজনের পথে যাব না।” তবে এর আগে এতটা দেরিতে কোনও বিধায়কের শপথ হয়নি। প্রসঙ্গত, শপথ আটকে যাওয়া নিয়ে বাবুল এবং জগদীপ ধনকড়ের টুইট টক্করও দেখা গিয়েছিল।

বিধানসভার নৌসাদ আলি কক্ষে, বাবুলের শপথগ্রহণ উপলক্ষে হাজির ছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মৎস্য মন্ত্রী অখিল গিরি, পরিষদীয় প্রতিমন্ত্রী সন্ধ্যা রানী টুডু, মুখ্য সচেতক নির্মল ঘোষ, উপ মুখ্য সচেতক তাপস রায় ও রাসবিহারীর বিধায়ক তথা দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল সভাপতি, দেবাশিস কুমার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *