আজ খবর ডেস্ক: ফের বিপাকে পড়ল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র, কার্তি। সিবিআই নতুন করে চিদম্বরম পুত্রের বিরুদ্ধে কয়েকটি মামলা দায়ের করেছে। এদিন সকাল থেকেই সারা দেশের একাধিক শহরে কংগ্রেস নেতা কার্তি চিদাম্বরমের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই (CBI) কর্তারা।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, নতুন করে মামলা রুজু করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। কার্তি চিদম্বরমের সংস্থার বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ তোলা হয়েছে সিবিআই-এর তরফে। ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তাঁর একাধিক বিদেশি সংস্থার সঙ্গে লেনদেন হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেগুলির উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে।

এদিকে, এই সিবিআই তল্লাশি নিয়ে মুখ খুলেছেন কার্তি চিদম্বরম। টুইটে তিনি লিখেছেন, ”আর কতবার এই অভিযান? আমি ভুলে গিয়েছি। আর কতদিন চলবে? এটা নিঃসন্দেহে একটা রেকর্ড!”

সিবিআই সূত্রে খবর, দিল্লি, মুম্বই, চেন্নাই এবং তামিলনাড়ুর শিবগঙ্গায় অন্তত সাতটি জায়গায় তল্লাশি চলছে সকাল থেকে। এই সবক’টি জায়গাতেই হয় প্রাক্তন অর্থমন্ত্রীর বাসভবন নয়তো কার্যালয়। কার্তির (Karti Chidamabram) বিরুদ্ধে একাধিক অভিযোগ সিবিআই-এর। বাবা কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন বিদেশি অর্থের বিনিময়ে INX মিডিয়ার অনুমোদন পাইয়ে দেওয়ার অভিযোগে গোড়ায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। অভিযোগ, ৩০৫ কোটি টাকা ওই বিদেশি সংস্থার কাছ থেকে হাতিয়েছিলেন কার্তি।

গোয়েন্দা সংস্থার সাম্প্রতিক অভিযোগ, ২৫০ জন চিনা নাগরিককে ৫০ লক্ষ টাকার বিনিময়ে ভিসা পেতে সাহায্য করেছিলেন চিদম্বরমপুত্র। আর এই মামলায় বেশ চাপে পড়তে পারেন কার্তি, ধারণা ওয়াকিবহাল মহলের। যদিও বিরোধী রাজনৈতিক নেতৃত্বের দাবি, সিবিআইয়ের এই পদক্ষেপ নিতান্তই রাজনৈতিক প্রতিহিংসামূলক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *