আজ খবর ডেস্ক: চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২,৮৫৮ জন। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৯৯ জন, হরিয়ানায় আক্রান্তের সংখ্যা ৪৩৯, কেরালায় ৪১৯ জন, মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৬৩ এবং উত্তরপ্রদেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৭৫ জন। এই পাঁচ রাজ্যে নতুন কোভিড আক্রান্তের হার ৭৬.৮ শতাংশ। যার মধ্যে দিল্লিতেই এই হার ৩১.৪৬ শতাংশ।

দিন কয়েক আগে সক্রিয় করোনা রোগীর সংখ্যা উদ্বেগ বাড়ালেও ফের তা নিম্নমুখী। বর্তমানে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা কমে হয়েছে ১৮ হাজার ৯৬। গোটা দেশে অ্যাক্টিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৮৪১। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৯।

প্রসঙ্গত, এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, মানসুখ মান্ডভ্য জানিয়েছেন যে, দেশের ৮৭% প্রাপ্তবয়স্ক জনগণের করোনা টিকার দুটি ডোজই নেওয়া সম্পন্ন হয়েছে। তবে এর জন্য কভিড বিধিতে ঢিলেমি করা উচিত নয়।

এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ২০১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লক্ষ ১৯ হাজার ১১২। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৩৫৫ জন। দৈনিক অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮ হাজার ৯৬। দৈনিক পজিটিভিটি রেট ০.৫৯ শতাংশ। বর্তমানে এরাজ্যে কোভিড-বিধি অনেকটাই শিথিল করা হয়েছে।

বিশেষজ্ঞদের মতে, কড়াকড়ি কমে যাওয়ায়, ঢিলেমি করছেন বহু মানুষ। চিকিৎসকরা বারবার সতর্ক করছেন, অতীতের অভিজ্ঞতা থেকে সকলকে শিক্ষা নিতে হবে। নাহলে ফের বড়সড় বিপদ ঘনিয়ে আসবে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, একদিনে নতুন করে বাংলায় করোনায় সংক্রমিত হয়েছেন ৫০ জন। নতুন করে রাজ্যে কোভিডে প্রাণহানি ঘটেনি। একদিনে করোনাকে হারিয়ে বাংলায় সুস্থ হয়েছেন ৪১ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ১৮ হাজার ৭৬৩। মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৭ হাজার ১৫৩। রাজ্যে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *