আজ খবর ডেস্ক: ‘ইএ স্পোর্টস, ইটস ইন দ্য গেম’। নব্বইয়ের দশকের ছেলে-মেয়েদের কাছে অ্যান্ড্রু অ্যান্টনির ভরাট গলায় এই লাইনটা রীতিমতো আবেগের জায়গা। সেই আবেগেই এবার ইতি পড়তে চলেছে৷ বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা’র সঙ্গে নতুন লাইসেন্সিং চুক্তি করে উঠতে পারেনি ইএ স্পোর্টস৷

ফলে, আগামী বছর দেখে আর দেখা যাবে ‘ফিফা ভিডিয়ো গেম’কে। EA-এর সিইও অ্যান্ড্রু উইলসন বলেছেন, “ফিফার সাথে আমাদের বহু বছরের দুর্দান্ত অংশীদারিত্বের জন্য আমরা কৃতজ্ঞ৷” গত বছরের শেষের দিকে ফিফার সঙ্গে সহযোগিতায় ভিডিয়ো গেমের শেষ সংস্করণ মার্কেটে এনেছিল সংস্থা। চুক্তি শেষের পরে ২০২৩ থেকে চালু হবে ইএ স্পোর্টস এফসি।

১৯৯৩ থেকে প্রায় তিন দশক ধরে ফিফা ভিডিয়ো গেম তৈরি করে আসছে সংস্থাটি৷ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সাথে তিন দশকের সম্পর্ক শেষ করেছে। EA অনুসারে গেমটিতে ১৫০ মিলিয়নেরও বেশি প্লেয়ার অ্যাকাউন্ট রয়েছে এবং দ্য নিউ ইয়র্ক টাইমস বলেছে যে এটি গত দুই দশকে ২০ বিলিয়ন ডলারের বেশি বিক্রি হয়েছে।

EA-এর সিইও অ্যান্ড্রু উইলসন বলেন, “প্রায় ৩০ বছর ধরে, আমরা কয়েক মিলিয়ন খেলোয়াড়, হাজার হাজার ক্রীড়াবিদ অংশীদার এবং শত শত লিগ, ফেডারেশন এবং দল নিয়ে বিশ্বের বৃহত্তম ফুটবল সম্প্রদায় গড়ে তুলছি। “

EA বলেছে যে এটি উয়েফা, প্রিমিয়ার লিগ এবং স্পেনের লা লিগার মতো অন্যান্য লিগ এবং অ্যাসোসিয়েশনগুলির সাথে সম্পর্ক বজায় রেখেছে।
তবে, বিশ্বকাপের মতো ফিফা ইভেন্টগুলি তাদের গেমে আর দেখা যাবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *