আজ খবর ডেস্ক: রাজনীতিকের ব্যক্তিগত জীবন! তিনি যদি হন নেহেরু -গান্ধী (Nehru-Gandhi Family) পরিবারের সদস্য, তাহলে তো কথাই নেই!


গতকাল থেকেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) একটি ভিডিও ঘিরে নেটদুনিয়া সরগরম। বিজেপি মুখপাত্র (BJP Spokesperson) অমিত মালব্য’র (Amit Malavya) টুইট (Tweet) নিয়ে তোলপাড় জাতীয় রাজনীতি।


এবার রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়ে বিজেপি নেতার বিরুদ্ধে প্রতিবাদ জানালেন তৃণমূল কংগ্রেস (AITC) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

প্রসঙ্গত, একসময় রাহুল গান্ধীর হাত ধরেই সক্রিয় রাজনীতিতে এসেছিলেন মহুয়া মৈত্র। রাহুলের তৈরি করা আম আদমি কা সিপাহি”র একজন গুরুত্বপূর্ণ সৈনিক ছিলেন মহুয়া।


পরে অবশ্য গঙ্গা ও যমুনা দিয়ে প্রভূত জল গড়িয়েছে। কংগ্রেস ছেড়ে তৃণমূলে কংগ্রেসের যোগ দিয়েছিলেন মহুয়া মৈত্র। প্রথমে করিমপুরের বিধায়ক আর তারপরে এখন কৃষ্ণনগরের সাংসদ তিনি।
জাতীয় রাজনীতি যখন রাজীব ও সোনিয়া পুত্রকে ঘিরে উত্তাল, এবং বিজেপি বিরোধী মঞ্চে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের সহাবস্থান ঘিরে যথেষ্ট চর্চা চলছে সেই সময় সরাসরি রাহুলের পাশে মহুয়ার এহেন প্রতিবাদ নজর কেড়েছে রাজনৈতিক মহলের।

ঠিক কী দেখা গিয়েছে সেই ভিডিওতে?
আলোর রোশনাই, তারস্বরে বাজছে গান। নাইটক্লাবের এমন মায়াবী পরিবেশে দেখা গেল রাহুল গান্ধীকে!


আর এ নিয়ে এবার বিজেপিকে তুলোধনা করতে আসরে নামলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। রাহুল গান্ধীর এটা ব্যক্তিগত বিষয়, এমন মন্তব্য করে BJP-কে নিশানা করেছেন তৃণমূলের মহুয়া।


কৃষ্ণনগরের সাংসদ মহুয়া স্পষ্ট করেই লিখেছেন, “রাহুল গান্ধী (Rahul Gandhi) হোন আর যেই হোন, তিনি নাইট ক্লাবে যান আর যেখানে খুশি যান, এ নিয়ে কথা বলা কি দুনিয়ায় কারও কাজ হতে পারে?”


এর পরেই মহুয়া লিখেছেন, “বিজেপির সঙ্কীর্ণ ট্রোলবাহিনী এ নিয়ে নেমে পড়েছে। যারা চায়ের পাত্রে বিয়ার খায়।”
উল্লেখ্য, রাহুল গান্ধীকে নিয়ে এদিন ভিডিয়ো টুইট করেছেন অমিত মালব্য। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, নাইটক্লাবে রয়েছেন রাহুল। ভিডিয়োটির সঙ্গে মালব্যর খোঁচা, ”মুম্বই যখন অবরুদ্ধ, রাহুল গান্ধী তখন নাইটক্লাবে। উনি নাইটক্লাবে যে সময় ওঁর দলে বিস্ফোরণ হয়েছে। উনি ধারাবাহিকতা বজায় রেখেছেন।”

এদিকে, অমিত মালব্য’র ওই টুইটের পাল্টা নেপালের খবরের কাগজ দ্য কাঠমাণ্ডু পোস্টের (The Kathmandu Post) একটি কাটিং পোস্ট করেছেন কংগ্রেস নেতা ভিএস শ্রীনিবাস। তাতে লেখা রয়েছে, “রাহুল যোগ দিয়েছিলেন নেপালের রাজধানী কাঠমাণ্ডুর ম্যারিয়ট হোটেলে একটি বিয়ের অনুষ্ঠানে। তাঁর বন্ধু সুমনিমা উদাসের বিয়েতে গিয়েছিলেন।”

সুমনিমা উদাস


ওই প্রতিবেদনে সুমনিমার বাবা ভীম উদাসের বক্তব্যও রয়েছে। ভীম একসময়ে নেপালের রাষ্ট্রদূত হিসেবে মায়ানমারে ছিলেন। সুমনিমা রাহুলের দীর্ঘদিনের বন্ধু। তিনি সিএনএন-এর (CNN) সাংবাদিক ছিলেন। সুমনিমা বিয়ে করেছেন নিমা মার্টিন শেরপাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *