আজ খবর ডেস্ক: Nuutjob Male Hygiene বিদেশে আছে। ভারতে এই প্রথম। তাই এহেন ধারণা ধাক্কা দিয়েছিল এদেশের একাংশকে।
ধারণাটি নিঃসন্দেহে যুগোপযোগী। সময় যত এগোচ্ছে, শারীরিকভাবে ব্যক্তিগত সুরক্ষার (Personal Hygiene) বিষয়ে সচেতন হচ্ছেন মানুষ।


পুরনো ধারণা ছিল, শরীরের যে অংশ প্রকাশ্যে দেখা যায় একমাত্র সেটাই সাফ সুতরো রাখা উচিত। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে জরুরি হয়ে দাঁড়িয়েছে শরীরের গোপন অংশ পরিষ্কার রাখা। নাটজব(Nuutjob) এখন তাই আধুনিক ভাবনার প্রতিশব্দ।

কারণ, চিকিৎসকদের মতে গোপনাঙ্গ পরিষ্কার না রাখলে অনেক সময় তা থেকে মারাত্মক সংক্রমণ ছড়াতে পারে। এই ভাবনা থেকেই বৈপ্লবিক একটি পণ্য বাজারে আনতে চলেছেন আহমেদাবাদের দুই কন্যা।


মহিলাদের কথা ভেবে আগেই এই ধরনের একাধিক পণ্য বাজারে এসেছে। যা মূলত তাদের গোপনাঙ্গ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সাহায্য করবে। কিন্তু এতদিন পুরুষদের বিষয়ে অন্তত ভারতে এই ভাবনাটাই ছিল না।
অথচ পুরুষদের গোপনাঙ্গের পরিচর্যার জন্যও প্রয়োজন বিশেষ ‘প্রডাক্ট’! এবার পুরুষদের জন্য নির্দিষ্ট একটি প্রডাক্টকে আন্তর্জাতিক স্তরেও জনপ্রিয় করার উদ্যোগ নিয়েছেন এই দুই ভারতীয় তরুণী।

নয়া উদ্যোগ পতিদের জন্য দরজা খুলে দিয়েছে শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া (Shark Tank India)। অন্যধরনের এই টেলিভিশন শো’তে বিভিন্ন স্টার্ট আপের(Start Up) মালিকরা এসে নিজের ব্যবসার জন্য বিনিয়োগ(Investment) চান। বিনিয়োগে ইচ্ছুক হলে নিজেদের অর্থ ইনভেস্ট করেন ভারতের কিছু নামী ব্যবসায়ীরা।


এই শোতেই পুরুষদের গোপনাঙ্গের হাইজিনের(Hygiene) জন্য একটি প্রডাক্টের(Product) বিনিময়ে বিনিয়োগ চাইতে এসেছিলেন আহমেদাবাদের(Ahmedabad) দুই বোন। নাম অনন্যা এবং অনুশ্রী মালো।

পুরুষদের গোপনাঙ্গের হাইজিনের জন্য প্রডাক্ট বিক্রেতা মহিলা, চমকে উঠেছিলেন সকলে। ঠিক যেভাবে এই দুই বোনের পরিকল্পনার কথা শুনে আঁতকে উঠেছিলেন পরিবারের সদস্যরাও।
এমনকি তাঁদের এই বলেও সতর্ক করা হয়েছিল, এমন কাজে যুক্ত থাকলে ভবিষ্যতে বিয়ে পর্যন্ত হবে না। কিন্তু, নিজেদের সিদ্ধান্তে অনড় ছিলেন এই দুই কন্যা।
তাঁদের চিন্তায় অবাক হন শার্ক’রাও। শেষমেশ ২০% ইকুইটির (Equity) বিনিময়ে তাঁরা বিনিয়োগ পান ২৫ লাখ টাকা।
তবে তাঁদের এই চিন্তাকে কুর্ণিশ জানিয়েছে নেটিজেনদের একটা বড় অংশ।
অনন্যা এবং অনুশ্রীর জন্ম আমেদাবাদে।

মাত্র ১৫ দিনের ব্যবধানে জন্ম এই দুই বোনের। পরিবার বলছে, তাঁরা নাকি অনেকটা যমজ সন্তানের মত কাজ করে। Nuutjob Male Hygiene
কিন্তু, ২৬ বছরের এই দুই তরুণীর নেপথ্য সংগ্রাম অবাক করার মত।
সংবাদমাধ্যমে অনন্যা জানিয়েছেন, “গোপনাঙ্গের হাইজিন রক্ষার জন্য মহিলাদের কাছে অনেক সুযোগ রয়েছে। কিন্তু, পুরুষদের ক্ষেত্রে বিষয়টা আলাদা। এই নিয়ে তাঁরা প্রকাশ্যে আলোচনাও করতে পারেন না। তাই পুরুষদের কথা ভেবেই এই প্রডাক্ট বাজারে আনতে চেয়েছিলাম।”

এদিকে অনুশ্রী জানান, “পরিবারের সদস্যরা প্রথমে বিষয়টি নিয়ে অত্যন্ত উদ্বেগ প্রকাশ করেছিলেন। অনেকে আশঙ্কা করছিলেন যদি আমরা এই প্রডাক্টের মার্কেটিং করি বা সাইটে আমাদের ছবি থাকে তাহলে আমাদের কেউ বিয়ের প্রস্তাব দেবে না।”

এখন কিন্তু তাঁদের এই প্রডাক্ট বাজারে আনার সিদ্ধান্তে খুশি পরিবার। শুধু তাই নয়, দক্ষতার সঙ্গে তাঁরা চালাচ্ছেন এই ব্যবসাও। ২০২০ সালে লকডাউনের সময় এই ব্যবসার চিন্তা তাঁদের মাথায় এসেছিল। এরপর তাঁরা এক বছর এই বিষয়ে গবেষণা করেন এবং তাঁদের প্রডাক্ট টেস্ট করেন। Shark Tank থেকে বিনিয়োগ পাওয়ার পাশাপাশি প্রডাক্টটি জনপ্রিয়তা পেয়েছে এবং বেড়েছে বিক্রিও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *