আজ খবর ডেস্ক: কেয়া কহেনা! জনপ্রিয় এই বলিউড (Bollywood) ছবির নাম ধার করে বলাই যেতে পারে এই নায়িকা কে। হাজার হোক, এ তো তাঁরই অভিনীত ছবি।


কথা হচ্ছে প্রীতি জিন্টা (Preity Zinta) কে নিয়ে।
কোঁকড়া চুল, গালে টোল এই মিষ্টি নায়িকা ৯ এর দশকে অনেকেরই হার্ট থ্রব (Heart-throb) ছিলেন।
তবে প্রীতির জীবন সংগ্রাম, জীবনের টুকরো টুকরো গল্প তাঁদের কতজন জানেন, সন্দেহ আছে!

যেমন জানেন কি বলিউডের অভিনেত্রী প্রীতি জিন্টার কটি সন্তান? সংখ্যাটা শুনলে আঁতকে উঠতেই পারেন তবে এটাই সত্যি যে, নিজের ২ সন্তান ছাড়াও আরও ৩৪ সন্তানের মা এই অভিনেত্রী।
২০০৯ সালে নিজের জন্মদিনে হৃষিকেশের মাদার মিরাকল (Mother Miracle) স্কুলের ৩৪ টি শিশুকে দত্তক নিয়েছেন প্রীতি।
নিয়মিত এই শিশুদের লেখাপড়া ও খাবারের সব খরচ বহন করেন তিনি। মাঝে মধ্যেই তাদের দেখতে যান। অনেকটা সময় কাটান ওই শিশুদের সঙ্গে কারণ প্রত্যেক শিশুই তাঁকে ডাকে ‘মা’ বলে।
যদিও ব্যক্তিগত জীবনে সারোগেসির (Surrogacy) মাধ্যমে যমজ সন্তানের মা হয়েছেন প্রীতি।

প্রীতির আরেক হিট ছবির নাম ধার করে তাঁকে “সোলজার”(Soldier) বলাই উচিত। কীআরণ তাঁর হার না মানা লড়াই, অদম্য জেদ।
খুব অল্প বয়স থেকেই মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেন তিনি। বিজ্ঞাপনে কাজ করার মধ্য দিয়ে ১৯৯৮ সালে দক্ষিণী পরিচালক মনিরত্নমের ‘দিল সে’(Dil Se) সিনেমার মাধ্যমে রুপোলি পর্দায় পা রাখেন প্রীতি।

মাত্র ১৩ বছর বয়সে এক সড়ক দুর্ঘটনায় বাবা দুর্গানন্দ জিন্টাকে হারান ছোট্ট প্রীতি। ভারতীয় সেনা অফিসার ছিলেন তাঁর বাবা। সেই দুর্ঘটনার সময়ে গাড়িতে তাঁর মা ছিলেন। কোনওক্রমে বেঁচে গেলেও দু’বছর শয্যাশায়ী থাকার পর মাও প্রাণ হারান।
এরপর থেকে সম্পূর্ণ একা পথ চলা শুরু হয় অভিনেত্রীর । একা হয়ে গেলেও, জীবনের যুদ্ধে কখনও হার মানেননি তিনি। লক্ষ্য স্থির রেখে এগিয়ে গিয়েছেন । আর সেই কারণেই বলিউডের অন্যতম সফল অভিনেত্রীদের তালিকায় তিনি একজন।

একটা সময়ে সন্তান দত্তক নিলে নানা বিতর্কের জন্ম হত। সময়ের সঙ্গে সমাজ বদলেছে। আজকাল শুধু মাতৃত্ব কিংবা পিতৃত্বের টানেই সন্তান দত্তক নেওয়া হয় না।
সুবিধাবঞ্চিত কোনও শিশুকে জীবনের সকল সুযোগ সুবিধা এবং মমতা দিয়ে বড় করতেও সন্তান দত্তক নিচ্ছেন বহু মানুষ। বলি সুন্দরী প্রীতি ও তেমনই একজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *