আজ খবর ডেস্ক: গাছ, ফুল, ফল প্রিয় আপনার? বাড়িতেই নিজের শখে বাগান বানিয়েছেন? কিন্তু এই বাগান থেকে আদৌ কিছু রোজগার হয় কি আপনার?


সব্জি বাগান থাকলে বড়জোর টুকটাক কাঁচা লঙ্কা, টমেটো ব্যবহার করতে পারেন। বাজার থেকে কিনতে হয় না।
তাই বলে বাড়ির বাগান থেকে মাসে রোজগার ৪৮ লক্ষ টাকা!
না না। নিছক ঠাট্টা ভাববেন না। সত্যিই এই ঘটনা ঘটেছে। আর যিনি ঘটিয়েছেন তিনি এখন বিশ্বজুড়ে সংবাদ শিরোনামে।
বাড়িতে বাগান রয়েছে, অথচ গাছপালার যত্ন সঠিক পদ্ধতিতে না নেওয়ার জন্য সেসব অযত্নে মারা যাচ্ছে। তাই বাগান করার পরামর্শ দেওয়ার অভিনব পন্থা বেছে নিয়েছেন এক ব্রিটিশ(British) তরুণী। নাম আরি।

কিন্তু তাতেই বা এত অর্থ রোজগার হয় কী করে? রহস্য নিজেই ফাঁস করেছেন আরি।
তিনি বাগান করার সময় নানা ভঙ্গিমায় ছবি তুলে নেটমাধ্যমে আপলোড(Upload) করেন। কখনও অন্তর্বাস(Inner Wear) না পরে, কখনও অর্ধনগ্ন(Half Naked) অবস্থায়। এই সব ছবি আপলোড করেই উপার্জন করছেন এই তরুণী।


গল্প এখানেই শেষ নয়। জানেন কি প্রতিবছর মে মাসের প্রথম শনিবার বিশ্ব নগ্ন বাগান পরিচর্যা দিবস (World Naked Gardening Day)? গোটা দুনিয়া জুড়ে হইহই করে পালন করা হয় এই দিন।

রুপোলী চুলের সেক্সি সুন্দরী, আরি বিভিন্ন সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিনি একটি প্রাপ্ত বয়স্কদের সাবস্ক্রিপশন-ভিত্তিক(Adult Subscription) ওয়েবসাইটে( Website) ছবি আপলোড করেন। সেই ছবি কেমন? আরি বলেছেন, বাগানের মধ্যে স্বল্প পোশাকে নিজের নানান শারীরিক বিভঙ্গের ছবি এবং স্বল্প দৈর্ঘ্যের ভিডিও।
এই তরুণী দাবি, পৃথিবীজুড়ে তাঁর এই ছবির তুমুল জনপ্রিয়তা। এমনকি অনেক সময়, ভক্তদের দাবি মেনে নানান কঠিন চ্যালেঞ্জ ও নিতে হয় আরিকে।

আরি আগে একটি অনলাইন ক্যাসিনো রেস্তোরাঁয় কাজ করতেন। এই নতুন চ্যানেল তৈরি করার পর থেকে তিনি প্রতি মাসে ৫০ হাজার পাউন্ড উপার্জন করেন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ কমবেশি ৪৮ লক্ষ টাকা।

একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় এই তরুণী জানান “আক্ষরিকভাবে সূর্যাস্ত হলে আপনি আমাকে বাগানে খুঁজে পাবেন। আমি বাইরে এবং মা প্রকৃতির কাছাকাছি থাকা পছন্দ করি। আমি সূর্যস্নান করতে ভালবাসি। তবে এটি আসলে কিছুটা বিরক্তিকর এবং একঘেয়ে। তাই আমি ভেবেছিলাম যখন সৌরশক্তি শেষ হবে তখন আমি সেই সময়কে নতুন ভাবে উপভোগ করব।”
বাগানে হাত দেওয়ার পর, আরি বুঝতে পেরেছিল যে তার অনুগামীরা তাকে বাড়ির পিছনের দিকের বাগানে কাজ করতে, তার গাছপালা ছাঁটাই এবং প্রাইমিং দেখতে পছন্দ করে।

তবে শুধু জনপ্রিয়তা অথবা প্রচুর অর্থ উপার্জন নয়। অনুরাগীদের খুশি রাখতে প্রচুর যন্ত্রণা দায়ক অভিজ্ঞতার ও সাক্ষী হতে হয়েছে আরি’কে।
তিনি জানিয়েছেন, অদ্ভুত সব অনুরোধ আসে ভক্তদের থেকে।
একবার নাকি এক ভক্ত তাকে অনুরোধ করেছিলেন, নগ্ন নিতম্বে কাঁটাঝোপের ওপর বসতে হবে। সেই ছবি ভাইরাল হলেও পরে বেশ কয়েকদিন ক্রমাগত নিতম্বে বরফ ও ওষুধ লাগাতে হয়েছে আরি’কে।
যদিও তার জন্য মোটা অঙ্কের টাকা পেয়েছিলেন তিনি।
তাদের অসাধারণ কাজ করলেও এই তরুণের স্বপ্ন কিন্তু খুব সাধারণ। নিজের অ্যাকাউন্টে পর্যাপ্ত অর্থ জমলে একটি বাগানসহ বাড়ি কিনতে চান আরি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *