আজ খবর ডেস্ক: মুক্তির পর থেকেই দেশজুড়ে আলোড়ন ফেলেছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের (Anupam Kher), মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), পল্লবী জোশী এবং দর্শন কুমার। হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে (Indian Sign Language) এদিন ZEE5-এ প্রিমিয়ার ওটিটি প্ল্যাটফর্মে (OTT platform) রিলিজ হয়েছে সিনেমাটি৷

ZEE5 সম্প্রতি মুম্বাইতে ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজে ফিল্মটির একটি বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করেছিল, যেখানে শ্রবণ প্রতিবন্ধী ৫০০ জন মানুষ উপস্থিত ছিল। বিশেষ স্ক্রিনিংয়ে ছবিটির পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri), তার স্ত্রী ও অভিনেতা পল্লবী জোশী (Pallavi Joshi) এবং অভিনেতা দর্শন কুমারও উপস্থিত ছিলেন।

ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজ (ISL) ব্যাখ্যা সহ বলিউডের বাণিজ্যিক চলচ্চিত্র মুক্তির প্রথম ওটিটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে জি ফাইভ (ZEE5)। এই কারণে একটি বিশ্ব রেকর্ডও স্থাপন করেছে এই ওটিটি প্ল্যাটফর্মটি। ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডস (International Book of Records) জি-ফাইভকে এই স্বীকৃতি দিয়েছে।

এই উদ্যোগ সম্পর্কে কথা বলতে গিয়ে, পরিচালক বিবেক অগ্নিহোত্রী বলেন, “আমরা আনন্দিত যে দ্য কাশ্মীর ফাইলস সারা বিশ্বের কাছে পৌঁছেছে এবং মানুষ পছন্দ করেছেন। ছবিটি শুধুমাত্র হিন্দি, তামিল, তেলেগু এবং কন্নড় ভাষাতেই নয় বরং ভারতীয় সাংকেতিক ভাষায় প্রিমিয়ার হয়েছে।”

অন্যদিকে অভিনেতা দর্শন কুমার (Darshan Kumar) আরও বলেন, “কাশ্মীর ফাইলস সংগ্রামের একটি হৃদয়বিদারক গল্প। আমি বিশ্বাস করি প্রত্যেকেরই এই গল্পটি সম্পর্কে জানা উচিত কারণ এটি বিশ্ববাসীকে একতাবদ্ধ হয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য অনুপ্রেরণা জোগাবে। যেহেতু এই মুভিটি আমার হৃদয়ের খুব কাছের, তাই আমি অত্যন্ত খুশি যে দ্য কাশ্মীর ফাইলস বিশেষভাবে সক্ষম দর্শকদের কাছেও পৌঁছেছে। আশা করছি তাদের কাছ থেকে অনেক ভালবাসাও পাবে এই সিনেমাটি।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *