আজ খবর ডেস্ক: বাংলার “আকাঙ্খা”! অঙ্কুর থেকে ধীরে ধীরে প্রস্ফুটিত হচ্ছে বাংলার এই মেয়ে। বলা যেতেই পারে, ভারতীয় টেনিস(Tennis) এবং অবশ্যই বাংলার টেনিস কে আশার আলো যুগিয়ে চলেছে বাংলার মেয়ে আকাঙ্খা ঘোষ।
গত বছরই অল ইন্ডিয়া টেনিস চ্যাম্পিয়নশিপে(All India Tennis Championship) অনূর্ধ্ব ১৪ সিঙ্গল ও ডাবলস বিভাগে জয় পেয়েছিল এই ছোট্ট মেয়েটি।


এই মুহূর্তে বাংলার হয়ে লড়াই করছে আকাঙ্খা। গুজরাটের আহমেদাবাদে(Ahmedabad) জাতীয় স্তরের টুর্নামেন্ট চলছে। সেখানেই খেলছে বাংলার মেয়ে।

আহমেদাবাদের আল্টিভল স্পোর্টস একাডেমি তে চলছে এই টেনিস চ্যাম্পিয়নশিপ। অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন(AITA) আয়োজিত এই টুর্নামেন্টে ইতিমধ্যেই সিঙ্গেলস এ দ্বিতীয় রাউন্ড জিতে গেছে।


মধ্যপ্রদেশের নব্যা কৌশল কে বাংলার মেয়ে হারিয়েছে ৭-৫, ৬-১ স্ট্রেট সেটে।
ডাবলসে প্রি কোয়ার্টার ফাইনাল জিতে গেছে ৬-০, ৬-০ সেটে।
গত বছর রাজ্য স্তরে রানার আপ হয়েছিল আকাঙ্খা। ফলে, মধ্যবিত্ত পরিবারে একদিকে স্পন্সরশিপ নিয়ে চিন্তার মধ্যেই একের পর এক জয় আকাঙ্খার পরিবার কে নতুন স্বপ্ন দেখাচ্ছে।

এই মুহূর্তে মেয়ের সঙ্গে আহমেদাবাদে রয়েছেন আকাঙ্খার বাবা সুরজিৎ ঘোষ। aajkhobor.com কে ফোনে তিনি জানালেন, “আহমেদাবাদে এই ন্যাশনাল সিরিজে একমাত্র বাঙালি আকাঙ্খা। প্রি কোয়ার্টার ফাইনাল আর ডাবলসে কোয়ার্টার ফাইনাল খেলছে। আর কোনও বাঙালি নেই। যোগ্যতা নির্ধারণ পর্ব পেরিয়ে ও একমাত্র বাঙালি খেলোয়াড় যে এখন প্রতিযোগিতামূলক পর্বে খেলছে।”
প্রসঙ্গত, মাত্র ৫ বছর বয়স থেকে টেনিসের প্রশিক্ষণ নিচ্ছে আকাঙ্ক্ষা। কলকাতা জিমখানা থেকে শুরু হয় তাঁর টেনিসের যাত্রা। আকাঙ্ক্ষার বর্তমান কোচ হলেন শিবিকা বর্মন।


এর আগে রাজ্য স্তরে ফাইনালে ওঠে সে। তবে শেষে জিত হাসিল হয়নি। সেখানে অবশ্য অনূর্ধ্ব ১২ প্রতিযোগী হয়েও, অনূর্ধ্ব ১৬ বিভাগে অংশগ্রহণ করেছিল আকাঙ্ক্ষা। আকাঙ্খার বাবা সুরজিৎ বাবু জানিয়েছেন, আগামী দিনে ভারতের টেনিস দলে দেখতে চান মেয়েকে। সেই সঙ্গে গ্র্যান্ড স্ল্যামেও মেয়ের অংশগ্রহণ নিয়ে প্রবল আশাবাদী তিনি।

একটু শান্ত, মুখচোরা হলে ও নিজের ফোকাসে অবিচল আকাঙ্খা। মাঝেমাঝেই দেশের বিভিন্ন প্রান্তে খেলতে যেতে হয়। বাবা সঙ্গে থাকলেও মা কে সবসময় কাছে পায় না। সেই সব দুঃখ চেপে রেখে এই ছোট্ট মেয়ের কথাতেও জাতীয় দলের হয়ে খেলার অদম্য ইচ্ছে প্রতিফলিত হল।


ন্যাশনাল হাই স্কুলের সপ্তম শ্রেণীর পড়ুয়া আকাঙ্ক্ষা। প্রিয় বিষয় ইংরেজি। টেনিসের পাশাপাশি আঁকা আর সাঁতারে বিশেষ আগ্রহ রয়েছে তাঁর।
আপাতত বাংলার “আকাঙ্খা” ছুটছে দেশের সেরা হওয়ার লক্ষ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *