আজ খবর ডেস্ক:
১১০০ শূন্য পদ। অথচ নিয়োগ নেই। রাজ্য বিদ্যুৎ দপ্তরের এই নিয়োগ সংক্রান্ত তথ্য প্রকাশ্যে আসতেই ফের হইচই শুরু হল। এদিন পশ্চিমবঙ্গ চাকরি প্রার্থী মঞ্চের(WBCPM) তরফে বিক্ষোভ দেখানো হল।
চাকরি প্রার্থীদের অভিযোগ, রাজ্যের বিদ্যুৎ দপ্তরে (Wbsedcl) এর ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল (JOT-CUM-TA & OE) পদের জন্যে ২০১৮ সালে ১১০০ শূন্য পদের জন্যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তি নম্বর MPP/2018/05


সেখানে বলা হয় ৬৫০ জন ইঞ্জিনিয়ার ও ৪৫০ জন টেকনিশিয়ান কে নিয়োগ করা হবে।
এখনো নিয়োগ অধরা।

চাকরিপ্রার্থী মঞ্চের আহ্বায়ক ইন্দ্রজিৎ ঘোষ aajkhobor.com কে বলেন, “২০১৯ এর জুন মাসে পরীক্ষা গ্রহণ করা হয়।
২০২০ সালে অস্বচ্ছতার কারণে পরীক্ষা বাতিল করা হয়।
ওই সময় এক দফা আন্দোলন করেন পরীক্ষার্থীরা।
এরপর ২০২১ সালের সেপ্টম্বর মাসে পুনরায় পরীক্ষা গ্রহন করা হয়। ৪ মাস পরে রেজাল্ট প্রকাশ করা হয়। মার্চ মাসে ইন্টারভিউ হয়। এরপরে আর কোনও নড়াচড়া নেই। ৪ বছরের শূন্যপদ এখনও পূরন হল না।”

এই দাবিতেই মঙ্গলবার পশ্চিমবঙ্গ চাকরিপ্রার্থী মঞ্চের পক্ষ থেকে বিদ্যুৎ ভবনে জেনারেল ম্যানেজারের কাছে ডেপুদেশন জমা দেওয়া হয়।
চাকরিপ্রার্থীরা বেশ কিছুক্ষণ বিদ্যুৎ ভবনের সামনে বিক্ষোভ দেখান। তবে তাঁদের দাবি, জেনারেলে ম্যানেজার তাঁদের আশ্বস্ত করেছেন দ্রুত ফাইনাল প্যানেল প্রকাশ করা হবে।

সম্প্রতি রাজ্য সরকারের একাধিক দপ্তরে নিয়োগ নিয়ে অভিযোগ উঠেছে। শিক্ষক নিয়োগ নিয়ে একদিকে যেমন সিবিআই তদন্ত চলছে, অন্যদিকে আগে চাকরি পাওয়া একের পর এক চাকরিজীবীদেহ চাকরি বাতিল হচ্ছে।
টেট নিয়েও চলছে বিতর্ক। পাবলিক সার্ভিস কমিশনের নিয়োগ বিজ্ঞপ্তি এবং ইন্টারভিউ নিয়েও একাধিক বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে এই মঞ্চের পক্ষ থেকে।


এর মধ্যেই সামনে এল রাজ্য বিদ্যুৎ দপ্তরে অসংখ্য শূন্যপদের বিষয়টি। এই আন্দোলন এবার কোন দিকে গড়ায় সে দিকেই নজর রাখছে ওয়াকিবহাল মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *