আজ খবর ডেস্ক: অবশেষে জামিন। ব্যাঙ্কশাল কোর্ট থেকে।
তবে আগামী সাত দিন জেলেই থাকতে হবে ইউটিউবার রোদ্দুর রায়কে (রোদ্দূর রায়, Roddur Roy, নিজের নামের এই বানানই লেখেন তিনি)।
মুখ্যমন্ত্রী প্রসঙ্গে “কু-মন্তব্য” মামলায় সোমবার রোদ্দুর রায় কে অন্তর্বর্তী জামিন দেয় ব্যাঙ্কশাল কোর্ট। গত ৮ জুন গোয়া থেকে গ্রেপ্তার করা হয়েছিল তাঁকে।
এই মামলায় গত ৯ জুন থেকে পুলিশ হেফজতে (Police Custody) ছিলেন তিনি। দু’হাজার টাকার বন্ডে এদিন জামিন দেওয়া হয়েছে রোদ্দুর কে।

এই মামলাটিতে জামিন পেলেও অন্য একাধিক মামলায় জামিন পাননি রোদ্দুর রায়। তাই আপাতত মুক্তি মিলছে না তাঁর।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) আক্রমণ করে একটি ইউটিউব (YouTube) ভিডিও তৈরি করেছিলেন রোদ্দুর রায়। অভিযোগ, সেই ভিডিওতে মুখ্যমন্ত্রী-সহ বাকিদের উদ্দেশে “কু-কথা” বলেন তিনি।
হেয়ার স্ট্রিট থানায় এ ব্যাপারে অভিযোগ দায়ের হয়েছিল। পরে ব্যাঙ্কশাল কোর্টে এই অভিযোগের ভিত্তিতে দায়ের হয় মামলা।

তবে এই মামলার পাশাপাশি রোদ্দুর রায়ের নামে আগে আরও দু’টি অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছিল। ব্যাঙ্কশাল কোর্টে মুখ্যমন্ত্রীকে “কু-মন্তব্য” মামলাটির সঙ্গেই চলছিল আরও একটি মামলার শুনানি।
যেখানে রোদ্দুর রায়ের বিরুদ্ধে ভারতের জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীত, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে অবমাননার অভিযোগ ছিল। বটতলা থানায় অভিযোগের ভিত্তিতে এই মামলাটি করা হয়। ব্যাঙ্কশাল কোর্টে সেই মামলাটিতে রোদ্দূরের জামিনের শুনানি চলছে। তবে সোমবার বিকেল পৌনে ৪টে পর্যন্ত কোনও সিদ্ধান্ত হয়নি।

সূত্রের খবর, এছাড়াও এই বিতর্কিত ইউটিউবারের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে পাটুলি থানায় অভিযোগের ভিত্তিতে। আলিপুর আদালতে সেই মামলাটি ওঠার কথা। ব্যাঙ্কশাল কোর্টের পর রোদ্দুর রায় কে আলিপুর আদালতে হাজিরা দিতে হবে। ফলে, একটি মামলায় জামিন পেলেও আপাতত মুক্তি পাচ্ছেন না তিনি।


এর আগেও দু বার শুনানি হয়েছে কিন্তু জামিন মঞ্জুর হয় নি। এদিন ব্যাঙ্কশাল আদালতে (Bankshall Court)। তাঁর জামিনের আর্জি জানান আইনজীবী। তৃতীয়বারে জামিনের আবেদন মঞ্জুর করে আদালত।


তবে জামিন পাওয়ার পরেই অন্য মামলায় ফের তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। অন্য মামলায় ৭দিনের জেল হেফাজত হয়েছে তাঁর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *