আজ খবর ডেস্ক:
সব “কাশ্মীর ফাইলস” (The Kashmir Files) হয় না! আরেকবার প্রমাণিত হল,ফিল্ম হিট করাতে গেলে জোরালো কন্টেন্ট দরকার। নিছক প্রচার আর প্রভাবে কাজ হয় না।
গত ৩রা জুন মুক্তি পায় অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত সিনেমা “সম্রাট পৃথ্বীরাজ”।

এখনও পর্যন্ত মাত্র ৬৬ কোটি টাকা আয় করেছে ছবিটি।
ফিল্ম বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের মতে, বক্স অফিসে প্রথম সপ্তাহের তুলনায় সম্রাট পৃথ্বীরাজ দ্বিতীয় সপ্তাহে আরও খারাপ ব্যবসার রেকর্ড করেছে।

অথচ প্রচার বা টাকা খরচে কোনও কার্পণ্য ছিল না। ছবি মুক্তির পরই সপারিষদ তা দেখতে গিয়েছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এমনকি, এমন ও প্রচার ছিল যে, গেরুয়া শিবিরের তরফে আম জনতার মধ্যে পরোক্ষে প্রচার চালানো হয় এই ফিল্মটি দেখার জন্য।


যদিও প্রথম সপ্তাহে ৫৫.০৫ কোটি টাকা আয় করেছে সম্রাট পৃথ্বীরাজ। কিন্তু দ্বিতীয় সপ্তাহে আয় মাত্র ১০.৯৫ কোটি। অক্ষয় কুমারের এই ছবি পর্দায় তার জাদু দেখাতে পারছেন না। ছবিটির ওপেনিং প্রত্যাশার চেয়ে অনেক কম ছিল, পরে এটির আয় হ্রাস পায়। যদিও সপ্তাহান্তে কিছু লাভ করেছে। তবে ধারাবাহিকভাবে কমছে এই ছবির আয়।

প্রাথমিক প্রবণতা অনুসারে, মুক্তির ১৪ তম দিনে ছবিটি মাত্র ১ কোটি টাকা আয় করেছে। অনেক শহরেই ছবিটির প্রদর্শন বাতিল হয়েছে। ছবি মুক্তির প্রথম দিনে ১০.৭০ কোটি টাকা আয় করেছে পৃত্ত্বরাজ, যা প্রত্যাশার চেয়ে অনেক কম ছিল।
এর পরে, দ্বিতীয় দিনে টিকিট বিক্রি একটু বেড়েছে এবং ছবিটি ১২.৬০ কোটি টাকা আয় করেছে। মুক্তির তৃতীয় দিনে, ছবিটির আয় আর একটু বেড়ে সংগ্রহ দাঁড়ায় ১৬.১০ কোটি টাকা। যদিও মনে রাখতে হবে, মুক্তির পর প্রথম ৩ দিন মানে সপ্তাহান্ত (Weekend)।

চতুর্থ দিন অর্থাৎ পরের সপ্তাহের শুরুর দিন ছবির আয়ে একটি বিশাল পতন লক্ষ্য করা যায়। ব্যবসা কমে হয় মাত্র ৫ কোটি টাকা। ১০ দিনে ৩.১৫ কোটি টাকা , ১১তম দিনে ১.১৮ কোটি টাকা, ১২তম দিনে ১.১৪ কোটি টাকা এবং ক্রমশ কমে তা ১ কোটি টাকা হয় ১৩তম দিনে।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই মুক্তি পেয়েছিল কঙ্গনা রানাউত অভিনীত ক্রাইম থ্রিলার “ধকড়”(Dhaakad)। বলিউড অন্দরে অক্ষয় কুমারের মত কঙ্গনা ও গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ বলেই পরিচিত।


ফিল্ম সমালোচকরা কিঞ্চিৎ মজার ছলেই বলছেন, “সব ছবি প্রচার বা অ্যাজেন্ডা দিয়ে হিট করানো যায় না”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *