আজ খবর ডেস্ক:
পশ্চিমবঙ্গ আর আসাম (Assam)। দুই রাজ্যের দুই হেভিওয়েট বিজেপি (BJP) নেতার বিরুদ্ধে পথে নামছে তৃণমূল (AITC)। ইস্যু, সারদা স্ক্যাম।


এদিকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আর ওদিকে হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sharma)।
আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে কেন সারদা কাণ্ডে গ্রেপ্তার করা হবে না? এই দুই নেতাকে নিশানা করে সারদা ও নারদ-কাণ্ডে পথে নামছে তৃণমূল।

তৃণমূলের আগাম ঘোষণা মত, সোমবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সের (CGO Complex) সিবিআই (CBI) দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে তৃণমূল। সেখান থাকার কথা, বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয় (Babul Supriyo), তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, তৃণমূল যুব-র রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ ও তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের।


একই দিনে হলদিয়াতেও বিক্ষোভ দেখাবেন পঞ্চায়েত প্রতিমন্ত্রী শিউলি সাহা, জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়া ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
আরও একটি বিক্ষোভ সমাবেশ হবে বিরোধী দলনেতার বাড়ির কাছে। কাঁথিতে সেই বিক্ষোভ সমাবেশে থাকার কথা রাজ্যের মৎস্যমন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরির।
এর পাশাপাশি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নেতৃত্বে তৃণমূলের আট জনের প্রতিনিধি দল সোমবার একই দাবি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাবে বলেও ঠিক হয়েছে।

প্রসঙ্গত, এই অভিযোগ পুরনো হলেও তা নতুন করে ওঠে গত শুক্রবার। সে দিন বিধাননগরের সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে হাজিরা দিতে এসেছিলেন সারদা-কর্তা সুদীপ্ত সেন। আদালত থেকে বেরোনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, তাঁকে নিয়মিত ব্ল্যাকমেল করতেন শুভেন্দু অধিকারী। সাংবাদিক বৈঠকে সেই ভিডিও দেখিয়ে রাজ্যের বিরোধী দলনেতাকে গ্রেপ্তারের দাবি তোলেন কুণাল ঘোষ।


তৃণমূলের দাবি, আদালতে চিঠি দিয়ে নিজের অভিযোগ জানিয়েছেন সুদীপ্ত সেন।
শুভেন্দুর ছাড়াও আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও সারদা কাণ্ডে যুক্ত থাকার অভিযোগ আগেই ছিল। সঙ্গে মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসেনা বিধায়কদের মদতের জন্য হিমন্তের বিরুদ্ধে “ঘোড়া কেনাবেচা”র অভিযোগে সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল, শিবসেনা-সহ বিরোধী রাজনৈতিক দলগুলো।
তাই সোমবার থেকেই শুভেন্দু-হিমন্তের গ্রেপ্তারি নিয়ে পথে নামতে চায় ঘাসফুল শিবির।

তবে এদিন, ত্রিপুরার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল বেরোনোর পরে কিঞ্চিৎ ব্যাকফুটে তৃণমূল কংগ্রেস। ৪ কেন্দ্র শুধু পরাজয়ই নয়, তৃণমূলের প্রাপ্ত ভোটের পরিমাণ টেনেটুনে ৩ শতাংশ।
তাঁকে নিয়ে আগামীকাল তৃণমূল বিক্ষোভ শুরু করছে, এই বিষয়টিকে সম্পূর্ণ অগ্রাহ্য করে এদিন শুভেন্দু অধিকারী বরং ত্রিপুরার ফলাফল নিয়ে কড়া আক্রমণ করলেন তৃণমূলকে।


শুভেন্দু এদিন বলেন, “পশ্চিমবঙ্গের তোলাবাজি, কাটমানির টাকা নিয়ে গিয়ে ত্রিপুরায় ভোটে লড়েছিল তৃণমূল। বাংলায় ছাপ্পা হয় বলে আছে। যেদিন ছাপ্পা ভোট বন্ধ হবে, থাকবে না”।
সোমবার উত্তরবঙ্গে একাধিক কর্মসূচি রয়েছে বিরোধী দলনেতার। একসময় তৃণমূল মন্ত্রিসভার অন্যতম সদস্য ছিলেন শুভেন্দু। শুভেন্দু’র প্রাক্তন দল এখন তাঁর বিরুদ্ধে কতটা আক্রমনাত্মক বিক্ষোভ দেখাবে সে দিকেই নজর সবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *