আজ খবর ডেস্ক: রথযাত্রার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মন্তব্য ঘিরে তোলপাড় দেশ। এদিন তৃণমূল নেত্রী বলেন, “রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জেতার সম্ভবনা বেশি। আগে জানলে প্রার্থী দিতাম না”।

এই মন্তব্যের পরেই বেজায় চটেছেন অ বিজেপি জোটের প্রার্থী যশবন্ত সিনহা(Yashwant Sinha)।

দিল্লি সূত্রে খবর, রথযাত্রার দিনেই মোহভঙ্গ যশবন্ত সিনহার । রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মু নিয়ে মমতার মন্তব্যের জের। তৃণমূল কংগ্রেস ছাড়তে পারেন তিনি। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে জাতীয় রাজনীতিতে চরম বিপর্যয়ে বিরোধী জোট।

তৃণমূল নেত্রী এদিন আর ও বলেছিলেন, মহিলাদের প্রতি বরাবরই তাঁর সেন্টিমেন্ট বেশি। দেশের রাষ্ট্রপতি হিসেবে একজন সর্বসম্মত প্রার্থী থাকাই উচিত। বিজেপির তরফে দ্রৌপদী মুর্মুর নাম জানানো হলে, হয়তো প্রার্থীই দিতেন না তাঁরা। রাজনৈতিক মহলের বক্তব্য, দেশের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধী জোটের একজন প্রার্থী দেওয়া দরকার এমন কথা প্রথম বলেছিলেন মমতাই।

অথচ রাষ্ট্রপতি নির্বাচনের দিন করেক আগে তৃণমূল নেত্রীর মন্তব্য ঘিরে দিশাহীন বিরোধী জোট। যার সুযোগ নিতে একটুও ছাড়ছে না গেরুয়া শিবির।
ইতিমধ্যেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে কটাক্ষ করেছেন অমিত শাহ(Amit Shah)। তিনি বলেছেন, দেরিতে হলেও বোধোদয় হয়েছে বাংলার দিদির। বিজেপি সমস্ত জাতি ও ধর্মীয় ছুত মার্গের উর্ধ্বে উঠে রাজনীতি করে, দেশের সেবা করে।

শুক্রবার দুপুরে তৃণমূল নেত্রীর এই মতামতের পরে ২০২৪ লোকসভা ভোটের আগে বিরোধী ঐক্য কোন দিকে যাবে আপাতত তা নিয়ে উত্তাল রাজনৈতিক মহল। প্রসঙ্গত এই বিরোধী জোটে রয়েছে বামেরা ও। যদিও এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সিপিআইএমের (CPIM) তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *