আজ খবর ডেস্ক:
গত বৃহস্পতিবার বার্মিংহামের আলেকজান্ডার স্টেডিয়ামে একটি জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পর ২০২২ কমনওয়েলথ গেমস আনুষ্ঠানিকভাবে শুরুর ঘোষণা করা হয়।

অলিম্পিক পদক বিজয়ী পিভি সিন্ধু এবং পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। পিভি সিন্ধু উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহনকারী ছিলেন।

এর আগে, ড্রামার-পারকাশনবাদক আব্রাহাম প্যাডি টেটেহ আলেকজান্ডার স্টেডিয়ামে অনুষ্ঠানের সূচনা করেছিলেন এবং তারপরে, ভারতীয় শাস্ত্রীয় শিল্পী এবং সুরকার রঞ্জনা ঘটক সঙ্গীত পরিবেশন করেন।

২০১২ লন্ডন অলিম্পিকের পর থেকে যুক্তরাজ্যের সবচেয়ে বড় এবং সবচেয়ে ব্যয়বহুল ক্রীড়া ইভেন্ট হতে চলেছে এই কমনওয়েলথ গেমস।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিন্স চার্লস। প্রিন্স চার্লস আলেকজান্ডার স্টেডিয়ামের ভিতরে উপস্থিত সবাইকে সম্বোধন করেন। কুইন্স ব্যাটনটি গত ২৭ জুলাই বুধবার বার্মিংহামের গেমস ভিলেজে পৌঁছায়। প্রায় আড়াই ঘণ্টা ব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানটি ব্রিটিশ চিত্রনাট্যকার স্টিভেন নাইট তৈরি করেছেন।

৭২ টিরও বেশি দেশ এবং অঞ্চলের ক্রীড়াবিদরা এই ইভেন্টে অংশগ্রহণ করেছেন। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের আগের সংস্করণে ভারত ৬৬টি পদক জিতেছিল।

নারী ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে এবং নারী হকি দল ঘানার মুখোমুখি হবে। মিশ্র ব্যাডমিন্টন দলও সন্ধ্যায় মাঠে নামবে। বক্সিংয়ের ক্ষেত্রে, শিব থাপা, সুমিত কুন্ডু, আশিস কুমারা এবং রোহিত টোকাস আজ মাঠে নামবে।

বিসিসিআই সেক্রেটারি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ দলের আত্মবিশ্বাস বাড়াতে এগিয়ে এসেছেন।

উল্লেখ্য, ১৪ বছর বয়সী স্কোয়াশ খেলোয়াড়, আনাহাত সিং, ২০২২ সালের কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী সর্বকনিষ্ঠ ভারতীয়। আনহাত হলেন প্রথম ভারতীয় ক্রীড়াবিদ যিনি ব্রিটিশ জুনিয়র স্কোয়াশ ওপেন (২০১৯) এবং ইউএস জুনিয়র স্কোয়াশ ওপেন (২০২১) জিতেছেন৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *