আজ খবর ডেস্ক:
উত্তপ্ত, উষ্ণ যৌন মিলন! শরীরী সংরাগ! আর তারপরেই মৃত্যু। অবাক হচ্ছেন?
আরেকবার মনে করুন মহাভারতের (Mahabharat) সেই অংশটুকু। বৈদ্যদের বারণ ছিল, মহারাজ পান্ডু যেন শারীরিক সম্পর্কে লিপ্ত না হন। কিন্তু শিকারে গিয়ে মহারানী মাদ্রি’র সঙ্গে সম্ভোগ, তার পরেই মৃত্যু হল পঞ্চপান্ডব পিতার।
হুবহু সেই ঘটনা সম্প্রতি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরে (Nagpur)। মাত্র ২৮ বছর বয়সী এক যুবকের মৃত্যুতে হতবাক সকলে । জানা গেছে,  ওই যুবক তাঁর বান্ধবীর সঙ্গে সঙ্গম করছিলেন।

সঙ্গমের সেই চূড়ান্ত উত্তুঙ্গ মুহূর্তে, হঠাৎ নিথর হয়ে যায় তাঁর দেহ। ময়নাতদন্তে জানা যায়, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ায় মৃত্যু হয় ওই তরুণের। 
মৃতের বান্ধবী মধ্যপ্রদেশের ছিন্দওয়ারায় নার্স হিসেবে কাজ করেন। একটি লজে (Lodge) সেদিন মিলিত হয়েছিলেন তাঁরা।
শরীরী মিলনের মুহূর্তে এমন ঘটনায় কার্যত হতবাক হয়ে পড়েন যুবকের সঙ্গিনী। পুলিশ কে তিনি জানিয়েছেন, নিজেকে সামলাতে কিছুটা সময় লাগে তাঁর।


প্রায় আধঘণ্টা পর তিনি লজ ম্যানেজমেন্টকে যুবকের পড়ে যাওয়ার কথা জানান। যুবককে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ মৃতের বান্ধবীকে কড়া জিজ্ঞাসাবাদ করলে জানা যায়, শারীরিক সম্পর্ক করতে গিয়ে অজ্ঞান হয়ে পড়েছিলেন ওই যুবক। তবে পুলিশ প্রাথমিক ভাবে মাদক সেবনের কোনও প্রমাণ বা কোনও ধরণের ওষুধ খুঁজে পায়নি ।
চিকিৎসকদের মতে, এটি হার্ট অ্যাটাক (Heart Attack)। সঙ্গমের সময় শরীরের মধ্যে যে উত্তেজনা তৈরী হয় তা আসলে মানুষের স্নায়ু কে উত্তেজিত করে।


হৃদরোগ বিশেষজ্ঞদের প্রায় সবাই একমত, যৌনতা বা সম্ভোগ হৃদস্পন্দন (Heart Beat) বাড়ায়। এমনকি, হস্তমৈথুনের (Masturbate) সময় ও স্নায়ুর উত্তেজনা হার্টকে প্রভাবিত করে। অর্গাজমের (Orgasm) জন্য যৌন মিলনকে অনেকেই দীর্ঘায়িত করার চেষ্টা করেন। চিকিৎসকদের মতে, এতেও ঝুঁকি বাড়ে।

যৌনতায় সতর্কতা:

১) আপনি যদি সিঁড়ি দিয়ে উঠতে বা জগিং করতে বা অসুবিধা ছাড়াই এক মাইল হাঁটতে সক্ষম হন, তাহলে আপনার জন্য শরীরী সম্পর্ক নিরাপদ। অন্যথায়, চিকিৎসকের পরামর্শ নিন।

২)যদি বুকে ব্যথা, শ্বাসকষ্ট বা অনিয়মিত হৃদস্পন্দন থাকে তবে যৌনতা সহ যে কোনও ভারী শারীরিক পরিশ্রম থেকে বিরত থাকতে হবে।

৩) যদি হার্টের সমস্যার কারণে নিয়মিত ওষুধ খেতে হয়, তবে ইরেক্টাইল ডিসফাংশনের (Erectile Dysfunction) জন্য পিল খাওয়ার আগে ডাক্তারের সঙ্গে আলোচনা করা উচিত।
৪) সমীক্ষা বলছে, প্রতি ১০ হাজার মানুষের মধ্যে (যারা সপ্তাহে একবার সহবাস করে) ২ থেকে ৩ জনের মধ্যে হার্ট অ্যাটাকের সম্ভবনা থাকে।

৪) বিশেষজ্ঞদের মতে যেসব পুরুষ সপ্তাহে অন্তত দুবার সহবাস করেন এবং যে মহিলারা তৃপ্তিদায়ক যৌনজীবনের কথা জানান তাদের হার্ট অ্যাটাক হওয়ার সম্ভাবনা কম।

৫) জিম বিশেষজ্ঞরা (Gym Trainer) মনে করেন, সেক্স (Sex) হল আদতে ক্যার্ডিও ভাসকুলার (Cardio Vascular) ব্যায়াম।
এটি হার্ট কে শক্তিশালী করতে, রক্তচাপ কমাতে, মানসিক চাপ(Stress) কমাতে এবং ভাল ঘুমে সাহায্য করে৷

উপরন্তু, সম্পর্কে শারীরিক ঘনিষ্ঠতা থাকলে তার মানসিক বন্ধন বাড়াতে পারে। এতে বিষণ্নতা (Depression) , উদ্বেগ(Anxiety) কমায় এবং আত্মবিশ্বাস (Confidence) বাড়ায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *