আজ খবর ডেস্ক:
এনডিএ-র (NDA) রাষ্ট্রপতি পদপ্রার্থী (President Election India) দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) জেতার সম্ভাবনা বেশি। বিজেপি(Bjp) আগে জানালে ভেবে দেখতেন তিনি।
রথের দিন দুপুরবেলা মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহল তোলপাড়। ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে বিরোধী ঐক্যের কথা বলে যখন রাষ্ট্রপতি পদের জন্য বিরোধী প্রার্থী ঠিক করা হল, তাহলে ভোটের আগেই কেন এখানে মন্তব্য করলেন তৃণমূল নেত্রী?


এদিন কলকাতায় ইসকনের রথযাত্রা অনুষ্ঠানে এই মন্তব্য করেন মমতা।
প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী ঠিক করার বিষয়ে প্রথম বৈঠক ডেকেছিলেন মমতাই। জুনের দ্বিতীয় সপ্তাহে দিল্লির কনস্টিটিউশন ক্লাবে সেই বৈঠক হয়। তবে সেখানে শরদ পাওয়ার, গোপাল কৃষ্ণ গান্ধী এবং ফারুক আবদুল্লার নাম উঠেছিল।
তাঁরা রাজি না হওয়ায় দ্বিতীয় বৈঠক হয়। সেখানে যশবন্ত সিনহা’র (Yashawant Sinha) নাম চূড়ান্ত করে ১৭টি দল।

তৃণমূল নেত্রী শুক্রবার এও জানান, মহিলাদের প্রতি বরাবরই তাঁর আলাদা একটা সেন্টিমেন্ট রয়েছে।
যেহেতু সর্বসম্মতিক্রমে বিরোধী দলগুলো প্রার্থী ঠিক করেছে, তাই সকলের সঙ্গে আলোচনা না করে, প্রার্থী প্রত্যাহার করা যাবে না।
এদিন রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে মমতা বলেন, “আদিবাসীদের প্রতি আমাদের সবার সেন্টিমেন্ট রয়েছে। বিজেপি যদি আগে জানাত যে তারা একজন আদিবাসী অংশের কাউকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করবে তাহলে সবকটা বিরোধী দল একসঙ্গে বসে আলোচনা করা যেত। কিন্তু ওরা আমাদের ফোন করে শুধু আমাদের সাজেশনটা জানতে চেয়েছিল। ওদের সাজেশনের বিষয়ে কিছু বলেনি।”

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা আরও বলেন, “বৃহত্তর স্বার্থে, সর্বসম্মত প্রার্থী আমি সর্বদা পছন্দ করি। এ পি জে আব্দুল কালামও আগে হয়েছেন। যেহেতু আমরা ১৭-১৮টা দল একসঙ্গে বসে সিদ্ধান্ত নিয়েছি, তাই সকলে না বললে আমি একা ফেরাতে পারি না। আমি চাই রাষ্ট্রপতি নির্বাচন শান্তিপূর্ণ হোক।”


তৃণমূল নেত্রীর এই মন্তব্যের পর গেরুয়া শিবির বলছে, রাষ্ট্রপতি নির্বাচনের ঘোষণা হওয়ার পর থেকেই তৃণমূলের বিজেপি বিরোধিতা বিশেষত যশবন্ত সিনহা যা মন্তব্য করেছেন তা অত্যন্ত দুঃখজনক। তৃণমূল প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে বহিরাগত বলেছে।
তৃণমূল নেত্রীর এই মন্তব্যের পরে, বিজেপি বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা’র নাম প্রত্যাহার করা হবে নাকি বিরোধী ভোটও দ্রৌপদী মুর্মুর দিকে পড়বে সে দিকেই তাকিয়ে দেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *