আজ খবর ডেস্ক:
উইম্বলডনে (Wimbledon) প্রতিটি খেলোয়াড় প্রতিদিন £৯০ খাদ্য ভাতা পান, এবং তাদের কোচ, অর্ধেক। খেলোয়াড় এবং তাদের কোচদের কীভাবে এই পরিমাণ ব্যবহার করা উচিত সে সম্পর্কে কোনও নির্দিষ্ট নির্দেশ নেই। তবে চলতি বছরের এই গ্র্যান্ড স্লামের সময় ঘটে যাওয়া একটি উদ্ভট ঘটনার জেরে এমনই এক নির্দেশ দিয়েছে অল ইংল্যান্ড ক্লাব (AELTC) দিয়েছে।

একজন কোচ তার দৈনিক খাদ্য ভাতা ব্যবহার করার জন্য ২৭টি প্রোবায়োটিক ইয়োগার্ট ড্রিংক পকেটস্থ করেছিলেন বলে প্রমাণিত হওয়ার পরে উইম্বলডনকে এই সতর্কতা জারি করতে হয়েছে।

প্রতীকী ছবি

অল ইংল্যান্ড ক্লাবের পক্ষ থেকে সমস্ত খেলোয়াড়দের তাদের ভাতা ব্যবহার করার সময় আরও বিবেচক হওয়ার কথা স্মরণ করিয়ে দেওয়ার জন্য একটি ইমেল পাঠানো হয় এবং অপ্রয়োজনীয়ভাবে নিজেদের ভাতা ব্যয় না করার জন্য আবেদন করা হয়।

খেলোয়াড় এবং তাদের কোচিং স্টাফরা তাদের ভাতাগুলি ছয়টি আলাদা আউটলেটে ব্যয় করতে সক্ষম হয় যার মধ্যে দুটি কফি শপ, দুটি স্যান্ডউইচ স্থান এবং দুটি রেস্টুরেন্ট রয়েছে। এই আউটলেটের বেশিরভাগই সন্ধ্যা ৭ টায় বন্ধ হয়ে যায়। কোচ বা খেলোয়াড়দের জন্য অ্যালকোহল সম্পূর্ণরূপে মেনুর বাইরে।

এটা প্রথমবার নয় যে কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে খেলোয়াড়দের খাবার ও পানীয় গ্রহণে সমস্যা হয়েছে। অতীতেও অস্ট্রেলিয়ান ওপেনে খেলোয়াড় এবং কোচদের জন্য পুরো টুর্নামেন্ট জুড়ে বিনামূল্যে খাবার, পানীয় এবং রিফ্রেশমেন্ট বন্ধ করতে হয়েছিল।

প্রসঙ্গত, দ্য অল ইংল্যান্ড টেনিস ক্লাবের একটি সূত্র বলেছে যে, জীবনযাত্রার চলমান সঙ্কটের মধ্যে যুক্তরাজ্যের সাথে কোনও খরচ কমানোর ব্যবস্থা বাস্তবায়নের জন্য খেলোয়াড়দের কাছে ইমেলটি পাঠানো হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *