আজ খবর ডেস্ক:
অসুস্থ সঙ্গীত শিল্পী তথা মিউজিক কম্পোজার জুবিন গর্গ (Zubeen Garg)।
দুই দশকেরও বেশি সময় ধরে উত্তর-পূর্ব ভারতের মিউজিক সার্কিটে অন্যতম জনপ্রিয় নাম জুবিন গর্গ।


বলিউডের হিট নম্বর “ইয়া আলি” (Gangster, ২০০৬) দিয়ে খ্যাতি অর্জন করেছিলেন। একাধিক ভাষায় প্রায় ১৫০০০ গানের বিস্তৃত ভাণ্ডার রয়েছে তাঁর। আসামসহ উত্তর-পূর্বের রাজ্যগুলো জুড়ে জুবিনের কর্মজীবন যেন উল্কার গতিতে এগিয়েছে। নিজেকে তিনি বলেন, একজন স্বদেশী রক স্টার।
মঞ্চে তাঁর অনুষ্ঠান মানেই একের পর এক চমক। শুধু যুব সম্প্রদায়ের মধ্যেই নয়, গান ভালবাসেন এমন ভারতীয়দের কাছে জুবিন একটি প্রিয় নাম।

জানা গেছে, জুবিন গর্গ মঙ্গলবার রাতে ডিব্রুগড়ে (Dibrugarh) একটি হোটেলে ছিলেন। সেখানেই হঠাৎ বাথরুমে পড়ে অজ্ঞান হয়ে যান।
এই মুহূর্তে জুবিন ডিব্রুগড়ের “সঞ্জীবনী” হাসপাতালে ভর্তি এবং তাঁর চিকিৎসা চলছে। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) ডিব্রুগড় জেলার ডেপুটি কমিশনারকে নির্দেশ দিয়েছেন, জুবিন গর্গ যেন সমস্ত আধুনিক চিকিৎসা পরিষেবা পান।
এমন কি জানা গিয়েছে, আসামের মুখ্যমন্ত্রী আরও নির্দেশ দিয়েছেন প্রয়োজনে এয়ার অ্যাম্বুলেন্সে (Air Ambulance) করে গায়ককে গুয়াহাটি বা রাজ্যের বাইরে নিয়ে যাওয়ার ব্যবস্থা যেন প্রস্তুত রাখা হয়।

হিমন্ত বিশ্ব শর্মা, রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্তকে বিশিষ্ট শিল্পীর চিকিৎসা পরিষেবা প্রদানের পুরো প্রক্রিয়াটি তদারকি করার নির্দেশ দিয়েছেন।
খবরে বলা হয়েছে, গায়ক একটি রিসর্টের ওয়াশরুমে পড়ে যান। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে চিকিৎসকরা সিটি স্ক্যান করেন। জানা গেছে যে গায়কের গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলি স্থিতিশীল।
চিকিৎসকরা জানিয়েছেন, জীবনের মাথায় সেলাই করা হয়েছে।


বর্তমানে ডিব্রুগড়ের সঞ্জীবনী হাসপাতালের ICU-তে চিকিৎসাধীন জুবিন। চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুল্যান্সে তাঁকে গুয়াহাটিতে আনা হবে। প্রয়োজনে চিকিৎসার জন্য তাঁকে বাইরে নিয়ে যাওয়া হতে পারে বলেও জানা গেছে।

জুবিনের অসুস্থতার খবর পেয়ে তাঁর এক ফ্যান লিখেছেন, “জুবিন গর্গের আহত হওয়ার খবর অত্যন্ত দুঃখজনক। ঈশ্বরের কাছে তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।”
জুবিন গর্গ অসমিয়া, বাংলা এবং বলিউডের বহু গান গেয়েছেন অত্যন্ত দক্ষতার সঙ্গে।

জুবিন ঢোল, ড্রাম, গিটার, হারমোনিয়াম, ম্যান্ডোলিন এবং কীবোর্ড সহ বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রও বাজাতে পারেন।
প্রসঙ্গত উল্লেখ্য, মাসখানেক আগেই মারা গিয়েছেন সংগীত শিল্পী KK।

জুবিনের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ বন্ধুত্ব ছিল বলে জানা যায়। গত মে মাসে কলকাতায় শেষ অনুষ্ঠান করে হোটেলে ফেরার কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় KKর। জানা গিয়েছে জুবিন ও ওয়াশরুমে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যান। সমাজ মাধ্যম জুড়ে অগণিত জুবিন ভক্তের প্রার্থনা চলছে, তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *