আজ খবর ডেস্ক:
এআইএফএফ (AIFF) কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২রা সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এবং আগ্রহী প্রার্থীরা ২৫শে আগস্ট থেকে নতুন মনোনয়ন জমা দিতে পারবেন। বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ফিফার (FIFA) দাবি অনুসারে সুপ্রিম কোর্ট সোমবার প্রশাসক কমিটি (CoA) বাতিল করেছে এবং এআইএফএফ নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দিয়েছে। সুপ্রিম কোর্টের আদেশের কয়েক ঘন্টা পরে, রিটার্নিং অফিসার উমেশ সিনহা একটি নতুন নোটিশ জারি করেন এবং এই ভোট প্রক্রিয়াটি নতুন করে ঘোষণা করেন।

বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে মনোনয়নপত্র দাখিল করা যাবে এবং রবিবার (২৮ আগস্ট) যাচাই-বাছাই করা হবে।

বৈধ প্রার্থীরা ২৯শে আগস্ট মনোনয়ন প্রত্যাহার করার সুযোগ পাবেন। রিটার্নিং অফিসার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করবেন ৩০শে অগাস্ট এবং সেই লিস্ট এআইএফএফ ওয়েবসাইটে দেখা যাবে।

রিটার্নিং অফিসারের বিজ্ঞপ্তি অনুসারে, নির্বাচন ২রা সেপ্টেম্বর নয়াদিল্লিতে এআইএফএফ সদর দফতরে অনুষ্ঠিত হবে এবং ফলাফল ২রা বা ৩রা সেপ্টেম্বর ঘোষণা করা হবে।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা, গত ১৫ই অগাস্ট “অযাচিত তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য” অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) কে সাসপেন্ড করেছিল। এর ফলে, আগামী অক্টোবরে ভারতে যে অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা, তা প্রশ্নের মুখে।

এই পরিপ্রক্ষিতে, সোমবার সর্বোচ্চ আদালত নির্দেশ দেয় যে, এআইএফএফ-এর প্রতিদিনের বিষয়গুলি ভারপ্রাপ্ত মহাসচিব সুনন্দ ধর পরিচালন করবেন।

সুনন্দ ধর

সংশোধিত আদেশ অনুসারে, স্বতন্ত্র ভোটার হিসাবে কোনও “প্রখ্যাত ফুটবলার” থাকবে না, যা ফিফা স্ট্যাচুয়েট লঙ্ঘন করে।

এই আদেশের অর্থ হল, প্রাক্তন অধিনায়ক ভাইচুং ভুটিয়াকে (Bhaichung Bhutia) কোনও রাজ্য ইউনিটের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে, এবং আগের বারের মত, একজন স্বতন্ত্র বিশিষ্ট ফুটবলার হিসাবে ভোটে দাঁড়াতে পারবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *