আজ খবর ডেস্ক:
২০১৯ এর পর ২০২২।
কলকাতায় পুজো উদ্বোধনে আসছেন অমিত শাহ (Amit Shah)।
সন্তোষ মিত্র স্কোয়ারের (Santosh Mitra Square) পুজো উদ্যোক্তাদের তরফে আমন্ত্রণ জানানো হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।


দিল্লি সূত্রে খবর, মৌখিক সম্মতি আগেই জানিয়েছিলেন অমিত শাহ।
এবার তিনি আসছেন বলে চূড়ান্ত বার্তা পেয়েছেন পুজো উদ্যোক্তারা।‌ এ বছর সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর থিম (Theme) “আজাদি কা অমৃত মহোৎসব” (Azadi Ka Amrit Mahotsav) ৷ ভারতের জাতীয় পতাকা দিয়ে সেজে উঠবে গোটা পুজো মণ্ডপ৷ লালকেল্লা, ইন্ডিয়াগেট, নতুন সাংসদ ভবনের ছবি দেখা যাবে পুজো মণ্ডপের চারপাশে।

বাংলার দুর্গাপুজোয় নিজেদের জায়গা পাকা করার লক্ষ্যে এর আগে সল্টলেকের ইজেডসিসি-তে (EZCC) বিজেপি নিজেদের উদ্যোগে দুর্গাপুজো করেছিল।
কৈলাস বিজয়বর্গী, মুকুল রায়, সব্যসাচী দত্তরা ছিলেন মূল উদ্যোক্তা।
তবে এবার এঁদের কেউ বঙ্গ বিজেপির দায়িত্বে নেই।
বাংলায় যা ছিল কোনও রাজনৈতিক দলের উদ্যোগে করা প্রথম দুর্গাপুজো। দলের সংগঠন হ্রাস পেয়েছে। তাই বিজেপির নতুন নীতি, অন্যান্য বারোয়ারি পুজোতে গিয়ে অংশ নেওয়াই ভাল। কারণ, জনসংযোগ জরুরি।
কলকাতায় বিজেপির কাউন্সিলর তথা সন্তোষ মিত্র স্কোয়ার পূজোর অন্যতম প্রধান উদ্যোক্তা, সজল ঘোষ জানিয়েছেন, ”আমি যতটা জানি তিনি আসবেন। তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে ইতিমধ্যেই। মৌখিকভাবে তিনি পুজোতে আসার জন্য সম্মতি দিয়েছেন। তবে তাঁর শিডিউল পাওয়া যায়নি।”
তবে দিল্লি সূত্রে জানা গিয়েছে,কলকাতায় দুর্গাপুজোর সময় আসছেন অমিত শাহ। যদি কোনও বড় কিছু হঠাৎ ঘটে না যায়, তাহলে তিনি আসছেন এটা জানতে পেরেছেন পুজো উদ্যোক্তারা।

সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো কলকাতার অন্যতম নামী পুজো। শিয়ালদহ স্টেশনের কাছে হওয়ায় এই মন্ডপে ভিড় ও হয় বিস্তর। অতীতে এই পুজো একাধিক চমক দিয়েছে। প্রতিমা তৈরি করছেন বিখ্যাত শিল্পী মিন্টু পাল।
উদ্যোক্তাদের সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যদি পুজো উদ্বোধনের পরেও আসেন সেক্ষেত্রে তাঁকে দিয়ে দ্বিতীয়বার আনুষ্ঠানিক উদ্বোধন করানো হতে পারে।


গত দু’বছর করোনা (Coronavirus) পরিস্থিতিতে পুজোর সময় কলকাতায় আসেননি বিজেপির (BJP) কোনও হেভিওয়েট নেতা। যদিও ২০১৯ সালে সল্টলেকের (Salt Lake) একটি পুজোর উদ্বোধন করেছিলেন অমিত শাহ। যার উদ্যোক্তা ছিলেন সম্প্রতি বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে (TMC) ফিরে আসা সব্যসাচী দত্ত।
জানা গিয়েছে, সব ঠিকঠাক থাকলে ষষ্ঠী অথবা সপ্তমীর দিন কলকাতায় পা রাখতে পারেন অমিত শাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *