আজ খবর ডেস্ক:

আপডেট: আদালতের রায়ে আপাতত স্বস্তি পেলেন সুকন্যা মণ্ডল সহ অনুব্রত ঘনিষ্ঠ ৬ জন প্রাথমিক শিক্ষক।
শুনানির পর বিচারপতি গঙ্গোপাধ্যায় আবার জানিয়ে দিলেন, সুকন্যা মণ্ডল সহ যে ৬ জনকে টেট সার্টিফিকেট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করে নেওয়া হল।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শুনানির পর জানিয়েছেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে দুটি মামলা চলছিল। তাতে অতিরিক্ত হলফনামা দিয়ে ৬ জনের প্রসঙ্গ টানা হয়েছিল। তবে পুরনো মামলার সঙ্গে ওই অতিরিক্ত হলফনামা গ্রহণ করা হচ্ছে না। তাই ৬ জনকে টেট পাশের সার্টিফিকেট জমা দেওয়ার যে নির্দেশ দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করে নেওয়া হল। তবে মামলাকারীরা চাইলে এ ব্যাপারে পৃথক ভাবে আদালতের দৃষ্টি আকর্ষণ করতে পারেন।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Scam) ও নাম জড়িয়েছে তাঁর। অভিযোগ, পরীক্ষা না দিয়েই শিক্ষিকার চাকরি করছিলেন অনুব্রত (Anubrata Mondal) কন্যা সুকন্যা মণ্ডল (Sukanya Mondal)। এমনকি, স্কুলেও নাকি যেতেন না তিনি। বরং সই করার জন্য হাজিরা খাতা আসত তাঁর বাড়িতে। বেতন পেতেন নিয়মিত।
বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে তাঁর হাজিরা দেওয়ার কথা। ইতিমধ্যেই কলকাতায় পৌঁছেছেন তিনি।


জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ বোলপুরের বাড়ি থেকে রওনা দেন সুকন্যা। কলকাতায় পৌঁছে নিউ টাউনের (New Town) চিনার পার্কের ফ্ল্যাটে আপাতত রয়েছেন তিনি।

সুকন্যার সঙ্গেই মোট পাঁচ জনের বিরুদ্ধে চাকরিতে অনিয়মের অভিযোগ রয়েছে। আদালতে মামলা হয়েছে, অনুব্রত মণ্ডল তাঁর প্রভাব খাটিয়ে এঁদের চাকরি পাইয়ে দিয়েছেন। সেই শুনানিতে যাতে সুকন্যা মণ্ডল কোর্টে হাজিরা দেন, তা নিশ্চিত করতে বলা হয়েছিল বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠিকে।
সুকন্যা ছাড়াও অনুব্রত মণ্ডলের ভাইপো সাত্যকি মণ্ডলও এদিন বোলপুর থেকে কলকাতা এসেছেন। সঙ্গে আছেন তাঁর বাবা সুব্রত মণ্ডল।

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি এই মুহূর্তে সিবিআইয়ের (CBI) হেফাজতে। তাঁকে গরু পাচার (Cattle Smuggling Case) মামলায় গ্রেপ্তার করা হয়েছে। সিবিআইয়ের দাবি সুকন্যার নামেও প্রচুর সম্পত্তির হদিশ মিলেছে যা তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন। বুধবার ই সিবিআওয়ের একটি দল বোলপুরে গিয়ে জেরা করেছিল সুকন্যাকে। সুকন্যা চাকরি নিয়ে আদালত এদিন কী বলে, সেদিকেই নজর সকলের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *