আজ খবর ডেস্ক:
দেশে ফের অসুহিষ্ণুতার অশনি সঙ্কেত? হালফিলে বলিউড ফিল্ম এর ওপর যেভাবে “সেন্সর” চাপানো হচ্ছে জনতার একাংশের পক্ষ থেকে, তাতে ঘুরে ফিরে সেই ভাবনাই আসছে।
ভারতের অসহিষ্ণুতা নিয়ে পুরনো মন্তব্যের জন্য আমির খান (Aamir Khan) আগেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ট্রোলিংয়ের শিকার হয়েছেন। এমনকি তাঁর সর্বশেষ ছবি লাল সিং চাড্ডাও (Laal Singh Chaddha) অনলাইন ট্রোলিংয়ের শিকার হয়েছে। যা রীতিমত প্রভাব ফেলেছে এই ছবির বক্স অফিস কালেকশনে।


আর এবার নেটিজেনদের নতুন ট্রেন্ড “বয়কট ব্রহ্মাস্ত্র”। কারণ হিসেবে টুইটারে একজন লিখেছেন, “PK-তে হিন্দু দেবতাদের অবমাননার সঙ্গে রণবীর সমানভাবে জড়িত ছিলেন।”
এখানেই থেমে না গিয়ে কেউ কেউ ব্রহ্মাস্ত্রের (Brahmastra) একটি দৃশ্যের স্ক্রিনশট শেয়ার করেছেন। যেখানে রণবীর (Ranbir Kapoor) জুতো পরে দুর্গা পুজোর প্যান্ডেলে প্রবেশ করছেন।


বিতর্কিত এই দৃশ্যটি আগেও বিতর্কের সৃষ্টি করেছিল, তবে পরিচালক অয়ন মুখার্জি একটি জানিয়েছিলেন, এটি মন্দির নয় একটি প্যান্ডেল ছিল। তাই রণবীর জুতো পরেছিলেন।

বয়কটের এই নয়া প্রবণতা শাহরুখ খানের (Shahrukh Khan) ছবি পাঠানকেও (Pathaan) রেহাই দেয়নি। শাহরুখ খানের এই কাম ব্যাক ফিল্মের মুক্তি পাঁচ মাস দূরে। রবিবার টুইটারে ঘুরেফিরে দেখা মিলেছে #BoycottPathaan ট্রেন্ডের। পাল্টা শাহরুখ ভক্তরা “পাঠান ফার্স্ট ডে ফার্স্ট শো” ট্রেন্ড করে ট্রেন্ডের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন।


এদিকে, আমির খানের ভাইঝি জেইন মেরি খান লাল সিং চাড্ডার বিরুদ্ধে বয়কটের ডাকে অভিনেতার সমর্থনে এগিয়ে এসেছেন। আমিরের কন্যা ইরা খানও তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জেইনের ভিডিও পোস্ট করে বাবার ছবিকে সমর্থনের ডাক দিয়েছেন। পরিচালক হনসল মেটা (Hansal Mehta), অভিনেত্রী রিচা চাড্ডা (Richa Chaddha), অভিনেতা হৃতিক রোশন (Hritik Roshan), আলি ফজল এবং অন্যান্য সেলিব্রিটিরাও লাল সিং চাড্ডার সমর্থনে বেরিয়ে এসেছেন। কিন্তু এই প্রচারের কারণেই হোক অথবা সিনেমা হলে প্রদর্শনের ক্ষেত্রে বাধাদান, স্বাধীনতা দিবসের উইকন্ডেও ব্যবসা করতে পারল না এই ছবি।

এরই মধ্যে সামনে এসেছে “বয়কট ব্রহ্মাস্ত্র”। প্রেক্ষাগৃহে রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত অয়ন মুখার্জির ছবি দর্শকদের দেখতে নিষেধ করছেন নেটিজেনদের একাংশ।


আগামী ৯ই সেপ্টেম্বর ব্রহ্মাস্ত্র মুক্তি পাচ্ছে। রণবীর কাপুর এবং আলিয়া ভাটের প্রেম শুরু হয়েছিল এই ছবির শুটিংয়ের সময় থেকেই। তারপরে দুজনের বিয়ে এবং এখন সন্তানের অপেক্ষায় এই দম্পতি। রণবীর আলিয়া ছাড়াও এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।


মঙ্গলবার, হাজার হাজার টুইট সংগ্রহ করে টুইটারে ব্রহ্মাস্ত্র বয়কট করার আহ্বান জানানো হয়েছিল।


যদিও রণবীর কাপুর এবং আলিয়া ভাট জুটির রসায়ন দেখার অপেক্ষায় রয়েছেন অনেকেই। ব্রহ্মাস্ত্রে ছবিতে রণবীর এবং আলিয়া ছাড়াও মৌনি রায়, নাগার্জুন এবং অমিতাভ বচ্চন অভিনয় করেছেন। স্টার স্টুডিও, ধর্মা প্রোডাকশন, প্রাইম ফোকাস এবং স্টারলাইট পিকচার্স দ্বারা প্রযোজিত, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান – শিবা’ হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *