আজ খবর ডেস্ক:
ফের গ্রেপ্তারির আশঙ্কায় ইমরান খান (Imran Khan)।
এই মুহূর্তে তাঁর আগাম জামিনের আবেদন নিয়ে ইসলামাবাদ হাইকোর্টে পৌঁছেছেন ইমরানের দুই আইনজীবী। এবার ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ উঠেছে।


এর আগে পাকিস্তানের এই প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছিল।
ইমরানের বিরুদ্ধে অভিযোগ, সাধারণ মানুষকে উস্কে দিয়ে ক্ষমতা দখল করতে চাইছেন তিনি। সেই সঙ্গে তাঁর ঘনিষ্ঠ নেতাদের জেলে ভরে অত্যাচার চালানো হচ্ছে, এই দাবি করে পাকিস্তানের (Pakistan) আদালত এবং পুলিশ বিরোধী মন্তব্য করছেন তিনি।

ক্ষমতাচ্যুত পাক প্রধানমন্ত্রী ইমরান খান গত শনিবার ইসলামাবাদের একটি সমাবেশে পুলিশ, বিচার বিভাগ এবং অন্যান্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের (Anti Terrorism Act) অধীনে মামলা ও করা হয় পাকিস্তান প্রশাসনের তরফে।


এরপরেই ইমরানের দুই আইনজীবী বাবর আওয়ান এবং ফয়সাল চৌধুরী ইমরানকে যাতে গ্রেপ্তার না করা হয় তার জন্য আদালতে একটি পিটিশন দায়ের করেন। সেই পিটিশনে বলা হয়েছে , ইমরান খান “তার নির্ভীক সমালোচনা এবং দুর্নীতি ও দুর্নীতিবাজ রাজনীতিবিদদের বিরুদ্ধে অত্যন্ত সাহসী অবস্থানের জন্য ক্ষমতাসীন পিডিএম (Pakistan Democratic Movement) এর লক্ষ্য” ছিলেন।
“এবং এই এজেন্ডা অর্জনের জন্য, সবচেয়ে দুর্ভাগ্যজনক এবং আনাড়ি পদ্ধতিতে কাজ করে, বর্তমান সরকারের নির্দেশে ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি (ICT) পুলিশ তাঁর বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ দায়ের করেছে”।
এই পিটিশনে আরও অভিযোগ করা হয়েছে, সরকার ইমরান খানকে “মিথ্যা অভিযোগে” গ্রেপ্তার করার জন্য “সমস্ত সীমা অতিক্রম করার সিদ্ধান্ত নিয়েছে।
ইমরানের বিরুদ্ধে ইসলামাবাদের (Islamabad) মারগাল্লা থানায় মামলাটি দায়ের করা হয়েছে।

শাহবাজ শরীফ

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইমরানের বিরুদ্ধে এফআইআর-এ (FIR) বলা হয়েছে, তিনি তাঁর বক্তৃতায় “শীর্ষ পুলিশ কর্মকর্তা এবং একজন সম্মানিত মহিলা অতিরিক্ত দায়রা জজকে ভয় দেখিয়েছিলেন এবং হুমকি দিয়েছিলেন” তাদের কার্য সম্পাদন করা থেকে বিরত থাকতে। সেই সঙ্গে তাঁর রাজনৈতিক দল “পাকিস্তান তেহরিক ই ইনসাফ” (PTI) সম্পর্কিত কোনও ব্যক্তির বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া থেকে বিরত থাকার জন্য ও হুমকি দিয়েছিলেন।


এতে বলা হয়েছে যে ইমরানের এই বক্তব্য পুলিশ, বিচার ব্যবস্থা এবং দেশের জনগণের মধ্যে ভয় ও অনিশ্চয়তা ছড়িয়েছিল।

সম্প্রতি, ইনরানের ঘনিষ্ঠ সহযোগী শাহবাজ গিলকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল।
পাকিস্তানের বেশকিছু সংবাদ মাধ্যম দাবি করছে,
প্রাক্তন পাক প্রধানমন্ত্রী গ্রেপ্তার হতে পারেন, এই আশঙ্কায় ইতিমধ্যেই ইমরানের বাড়ির সামনে জড়ো হতে শুরু করেছেন পিটিআই সমর্থকরা।

যদি তাঁদের নেতা গ্রেপ্তার হন, তাহলে জোর করে দেশের সরকার উৎখাত করে দেওয়া হবে বলে দাবি করেছে তাঁরা। তারপরেই দলের আরেক নেতা ফাওয়াদ চৌধুরী কর্মী সমর্থকদের ইমরানের বাড়ির সামনে জড়ো হওয়ার নির্দেশ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *