আজ খবর ডেস্ক:
অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) জানিয়েছিলেন , তাঁর শ্বাসকষ্ট, বুকে ব্যথা, পাইলসের যন্ত্রণা, বুক ধড়ফড় করা, স্লিপ এপনিয়া বা ঘুম না হওয়ার সমস্যা, মানসিকভাবে চূড়ান্ত হতাশাগ্রস্ত হয়ে পড়ার মত বেশ কিছু উপসর্গ রয়েছে।
সেই অনুযায়ী আলিপুর কম্যান্ড হাসপাতালের চিকিৎসকরা শারীরিকভাবে প্রয়োজনীয় যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করেন।
প্রাথমিকভাবে ব্লাড প্রেসার, সুগার, ইসিজি, পালমোনারি ফাংশন টেস্ট করা হয়। এছাড়াও থাইরয়েড, ইউরিক অ্যাসিভ, হিমোগ্লোবিনের মাত্রা, রক্তে কোলেস্টেরলের মাত্রা, টাইগ্লিসারাইড পরীক্ষা করা হয়। এছাড়াও তার ভিটামিন ডি থ্রি ও হাড়ের কার্যকারিতা পরীক্ষা করেন চিকিৎসকরা।

সূত্রের খবর যাবতীয় পরীক্ষা নিরীক্ষার পাশাপাশি একজন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট অনুব্রতকে পরীক্ষা করে দেখেন। দেওয়া হয় অ্যাংজাইটির ওষুধ।
মোটের ওপর ভালই আছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। শুক্রবার সকালে ৫০ মিনিটেরও বেশি সময় ধরে কমান্ড হাসপাতালে বিবিধ পরীক্ষা-নিরীক্ষা চলছে অনুব্রতের। আগে যে সব মেডিক্যাল টেস্ট হয়েছে, সে-সবও খতিয়ে দেখেন হাসপাতালের ৪ সদস্যের মেডিক্যাল বোর্ড।


বৃহস্পতিবার আদালতে অনুব্রত জানিয়েছিলেন, তাঁর ফিশচুলার সমস্যা রয়েছে। শ্বাসকষ্টের সমস্যাও রয়েছে। সে কারণেই মেডিক্যাল বোর্ডে রয়েছেন এক জন শল্যচিকিৎসক, যিনি ফিশচুলার (fistula) অবস্থা খতিয়ে দেখবেন। শ্বাসকষ্টের বিষয়টি খতিয়ে দেখার জন্য বোর্ডে রয়েছেন এক জন কার্ডিওলজিস্ট।
শল্যচিকিৎসা বিভাগ, মেডিসিন এবং কার্ডিওলজি বিভাগের বিশেষজ্ঞরা সবদিক ঘতিয়ে দেখে জানান, বড়সড় কোনও সমস্যা নেই অনুব্রতর। নিয়মিত যে সব ওষুধ চলছিল, বর্তমানে সেগুলিই খেয়ে যেতে হবে। রক্তচাপও স্বাভাবিক, ১৪০/৯০।

কমান্ড হাসপাতালের ছাড়পত্র মিলতেই জেরা শুরু সিবিআইয়ের (CBI)।
নিজাম পছালেসে ফিরিয়ে আনা হয়েছে তাঁকে। সূত্রের খবর, ইতিমধ্যেই জেরা শুরু করেছে সিবিআই, তবে মুখে কুলুপ অনুব্রতর।
গতকাল রাতে আসানসোল থেকে নিজাম প্যালেস, লম্বা সফরে কার্যত চুপচাপ ছিলেন অনুব্রত। তবে সিবিআই অফিসারদের দাবি, বারবার দীর্ঘশ্বাস ফেলেছেন তৃণমূলের এই দাপুটে নেতা। এমনকি কয়েকবার চোখের জল মুছতেও দেখা গিয়েছে তাঁকে।


সূত্রের খবর, নিজাম প্যালেসের ১৫ তলায় রাত কেটেছে অনুব্রতর। ক্যাম্প খাট বিছিয়ে তাঁর বিশ্রামের ব্যবস্থা করা হয়। পাশেই রয়েছে অক্সিজেন সিলিন্ডার । জানা গিয়েছে, ডায়েট চার্ট মেনেই খাবার দেওয়া হয়েছে অনুব্রতকে। ভোররাতে খাবার খেয়েছেন অনুব্রত।
বৃহস্পতিবার আসানসোল আদালত নির্দেশ দিয়েছিল, ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল পরীক্ষা করাতে হবে অনুব্রতর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *