আজ খবর ডেস্ক:
সম্প্রতি সুপ্রিম কোর্ট মানি লন্ডারিং প্রতিরোধ আইনের (PMLA) সংশোধনীকে সমর্থন করেছে এবং বহাল রেখেছে। তবে এদিন, TMC এবং AAP সহ অন্তত ১৭টি বিরোধী দল, সুপ্রিম কোর্টের এই রায়ের দীর্ঘমেয়াদী প্রভাব সম্পর্কে “গভীর উদ্বেগ” প্রকাশ করেছে। বিরোধীরা এই রায়ের পর্যালোচনার জন্য দৃঢ়ভাবে দাবি করেছে।

একটি যৌথ বিবৃতিতে, দলগুলি বলেছে যে, এই রায় এমন একটি সরকারের হাতকে শক্তিশালী করবে যা “রাজনৈতিক প্রতিহিংসায় লিপ্ত”। এই রায়ের ফলে কেন্দ্রীয় সরকার “দুষ্টু ও বিদ্বেষপূর্ণ উপায়ে” বিরোধীদের লক্ষ্যবস্তু করতে সক্ষম হবে। তবে, বিরোধীদের আশা, এই “বিপজ্জনক রায় স্বল্পস্থায়ী হবে”।

দলগুলো বলেছে, সুপ্রিম কোর্টের প্রতি তাদের সর্বোচ্চ সম্মান রয়েছে এবং সবসময়ই থাকবে। বিরোধীদের দাবি, রায়টি সংশোধন করার জন্য অর্থ আইনের রুটের সাংবিধানিকতা পরীক্ষা করার জন্য একটি বৃহত্তর বেঞ্চের রায়ের জন্য অপেক্ষা করা উচিত ছিল।

যে দলগুলি যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছে তাদের মধ্যে রয়েছে কংগ্রেস, টিএমসি, ডিএমকে, এএপি, এনসিপি, সমাজবাদী পার্টি, শিবসেনা, সিপিআই-এম, সিপিআই, আইইউএমএল, আরএসপি, এমডিএমকে, আরজেডি এবং আরএলডি।

যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছেন এমন কয়েকজন নেতার মধ্যে রয়েছেন রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে, শরদ পাওয়ার, রাম গোপাল যাদব, ডেরেক ও’ব্রায়েন, টিআর বালু, ইলামারাম করিম, বিনয় বিশ্বম, কপিল সিবাল এবং নারায়ণ দাস গুপ্ত।

প্রসঙ্গত, গত ২৭শে জুলাই, শীর্ষ আদালত পিএমএলএর অধীনে গ্রেপ্তার, সম্পত্তি সংযুক্ত, অনুসন্ধান এবং বাজেয়াপ্ত সম্পর্কিত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ক্ষমতা বহাল রাখে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *