আজ খবর ডেস্ক:
আপডেট: শারীরিক পরীক্ষা করার পর হাসপাতলে ভর্তি করার কোনও প্রয়োজন নেই। অনুব্রত মণ্ডলকে জানিয়ে দিল এসএসকেএম হাসপাতালে চিকিৎসকদের বোর্ড।

(সকাল থেকে কী কী হয়েছে):
অবশেষে সিবিআইয়ের নবম বারের ডাকে কলকাতায় এলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।
তবে সোমবার নিউ টাউনের ফ্ল্যাট থেকে সরাসরি এসএসকেএম (SSKM) হাসপাতালে ঢোকেন অনুব্রত মণ্ডল।
তবে এদিন হাসপাতালে ঢোকার সময় সংবাদমাধ্যমের কোনও প্রশ্নের জবাব দেননি বীরভূমের তৃণমূল কংগ্রেস (TMC) জেলা সভাপতি। যদিও দাপুটে তৃণমূল নেতার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁর কাশি রয়েছে। সঙ্গে ঘাড়ে ও মাথার পেছনে ব্যথা। এছাড়া ফিসচুলার সমস্যা রয়েছে তাঁর।

সিবিআইয়ের (CBI) সামনে হাজির হওয়ার কথা থাকলেও এদিন ডাক্তার দেখাতে এসএসকেএম হাসপাতালে পৌঁছন অনুব্রত।
বেলা ১২টা নাগাদ হাসপাতালে পৌঁছে পায়ে হেঁটেই উডবার্ন ওয়ার্ডে ঢোকেন তিনি। যদিও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অনুব্রত আসার আগেই তাঁর জন্য বুক করে রাখা হয়েছিল উডবার্ন ব্লকের ২১৬ নম্বর কেবিন। তবে তাঁকে হাসপাতালে ভর্তি নেওয়া হবে কি না তা নিয়ে দ্বিধাবিভক্ত চিকিৎসকরা।
সূত্রের খবর অনুব্রত মণ্ডলের শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখে চিকিৎসকেরা যদি মনে করেন যে, তাঁর ভর্তির প্রয়োজন আছে, তবেই ভর্তি করা হবে। সে সব দিকে নজর রেখেই ২১৬ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছে।

প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর এসএসকেএমের সমালোচনা করেছিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আমজনতার মধ্যেও দেখা গিয়েছিল বিরূপ প্রতিক্রিয়া। অভিযোগ উঠেছিল, রাজ্যের শাসক দল রাজনৈতিক প্রয়োজনে ব্যবহার করছে এই সরকারি হাসপাতালকে। অসুস্থ অবস্থায় সাধারণ মানুষকে এখানে একটি বেড পাওয়ার জন্য হন্যে হয়ে ঘুরতে হয়। অথচ রাজনৈতিক নেতাদের খুব সহজেই যাবতীয় চিকিৎসা পরিষেবা জুটে যায়।


প্রশ্ন উঠেছিল এখানকার চিকিৎসকদের ভূমিকা নিয়েও।
এই হাসপাতাল কর্তৃপক্ষ অভিযুক্তদের নিয়ম বহির্ভূত সুযোগ দিচ্ছে বলেও মন্তব্য করেছিল আদালত।
অতীতেও একাধিকবার সিবিআই হাজিরা এড়াতে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন অনুব্রত মণ্ডল। ফলে এবার তাঁকে ভর্তি করার আগে যাবতীয় নিয়ম খতিয়ে দেখে নিতে চান কর্তব্যরত চিকিৎসকরা।

গরুপাচার কাণ্ডের তদন্তে সোমবার অনুব্রত মণ্ডলকে হাজিরা দিতে ই-মেল (email) করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই ইমেলের জবাবে অনুব্রতর তরফে তাঁর আইনজীবী জানিয়েছিলেন, হাজিরা দিতে আরও কিছুদিন সময় লাগবে তৃণমূল নেতার।কারণ তিনি শারীরিকভাবে অসুস্থ।
ওদিকে সূত্রের খবর, এবার অনুব্রতর বিরুদ্ধে কড়া পদক্ষেপের ভাবনা চিন্তা করছে সিবিআই। তাদের নির্দেশ, হাসপাতালে চেক আপ সেরে সোমবার নিজাম প্যালেসে আসতেই হবে অনুব্রতকে।


ফলে পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে চিকিৎসকরা এসএসকেএমে ভর্তি না নিলে নিজাম প্যালেসে যেতেই হবে অনুব্রতকে। নইলে থাকবে গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *