আজ খবর ডেস্ক:
মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি (Cyrus Mistry)।
আজ অর্থাৎ রবিবার দুপুরে মহারাষ্ট্রের পালঘরে (Palghar of Maharashtra) এই ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, পালঘরের পুলিশ সুপার জানিয়েছেন সেখানে চারোটিতে সূর্য নদীর ওপর একটি সেতুতে দুর্ঘটনা ঘটেছে।
একটি ডিভাইডারে ধাক্কা মারে সাইরাস মিস্ত্রির গাড়ি। আহমেদাবাদ থেকে মুম্বইয়ে ফিরছিলেন তিনি। ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন।

সাইরাস মিস্ত্রি একটি মার্সিডিজ গাড়িতে আহমেদাবাদ থেকে মুম্বাই যাচ্ছিলেন।
দুপুর ৩.১৫ নাগাদ দুর্ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে।
গাড়ির চালকসহ তাঁর সঙ্গে থাকা অপর দুই ব্যক্তি আহত হন। আহতদের গুজরাটের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।


২০১৬ সালে সাইরাস মিস্ত্রি রতন টাটার (Ratan Tata) স্থলাভিষিক্ত হয়েছিলেন। কিন্তু পরে ভারতের সবচেয়ে হাই-প্রোফাইল বোর্ডরুম বিরোধিতায় ক্ষমতাচ্যুত হন। টাটা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেছিলেন সাইরাস। বছরের পর বছর ধরে সেই মামলা চলে।


শেষ পর্যন্ত ২০২১ সালে সুপ্রিম কোর্ট (Supreme Court of India) রায় দিয়েছিল যে, সাইরাসের ক্ষমতাচ্যুতি বৈধ ছিল এবং সংখ্যালঘু শেয়ারহোল্ডারদের অধিকারের ওপর টাটা সন্সের নিয়মগুলিও বহাল রাখে।

সাইরাস স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। তাঁর এক ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু জানিয়েছেন, সাইরাসের পরিবারের সদস্যরা একটি অনুষ্ঠানে বিদেশে রয়েছেন। এই খবর পেয়ে দ্রুত দেশে ফিরছেন।
সাইরাস মিস্ত্রির বাবা পালোনজি মিস্ত্রি ২০২২ সালের জুন মাসে ৯৩ বছর বয়সে মারা যান।


ঘটনাটি সম্পর্কে জানার পর, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে শোক প্রকাশ করে বলেন: “সাইরাস মিস্ত্রি কেবল একজন সফল শিল্পপতিই ছিলেন না, একজন তরুণ এবং দূরদর্শী ব্যক্তি ছিলেন। আমরা একজন মেধাবী শিল্পপতিকে হারালাম। তাঁর মৃত্যু শুধু তাঁর পরিবারের জন্য নয়, ভারতের শিল্পমহলের জন্যও ক্ষতি। তাঁর মৃত্যুতে আমার আন্তরিক সমবেদনা।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *