আজ খবর ডেস্ক:
বছরভর পিৎজা, পাস্তা, বিরিয়ানি। অথবা ব্রাউন ব্রেড, এগ হোয়াইট আর ওটস! পুজোর কদিন হয়ে যাক খাঁটি বাঙালি রান্না (Aithentic Bengali Cuisine)।
মানে বেশ জমিয়ে কচু চিংড়ি, ইলিশ ভাঁপা, বাসন্তী পোলাও, খাসির কষা আর আম বা আমড়ার টক। শেষ পাতে মিষ্টি দই, জাফরানি ক্ষীরের পন্তুয়া।


এসব শুনেই মুখটা হাঁড়ি হয়ে গেল তো? আরে না না। এর কোনোটাই আপনাকে বানাতে হবে না। আপনি শুধু তৃপ্তি করে খান। কিভাবে, কোথায়? খবর দিচ্ছি আমরা
aajkhobor.com

পুজোর পাঁচ দিন বাঙালি খাবারের স্বাদ নিতে চলে যান আপনার পছন্দ মত রেস্তোরাঁয়।দেখে নিন মেনু থেকে ভেনু (Venue) খুঁটিনাটি সব।


১) কিউপিজ (Kewpie’s)
যদি আলা কার্টে অর্ডার করার পরিকল্পনা থাকে, তাহলে ডাব ঝিঙ্গে, পালং ছানার কোফতা, স্মোকড ইলিশ বা ইলিশ পাতুরি খেয়ে দেখতে পারেন। “স্মোকড ইলিশে”র অ্যাংলো-ইন্ডিয়ান ডিশ হল কিউপি’র বিখ্যাত খাবারগুলির মধ্যে একটি৷ অথবা ফুলকপি সর্ষের স্বাদ নিন। আরেকটি রেসিপি হল চিতল পেটির ঝোল, যা আসলে ওপার বাংলার অন্যতম জনপ্রিয় পদ।


ঠিকানা: 2 এলগিন লেন (নেতাজি ভবনের কাছে)
দাম: থালি 895 টাকা থেকে শুরু
তারিখ: ০১-০৫ অক্টোবর। দুপুরের খাবার: দুপুর ১২.৩০-২.৩০ এবং ২.৪৫-৪.৩০
রাতের খাবার ৭.৩০-১০.৩০

২) ৬ বালিগঞ্জ প্লেস (6BallygungePlace)
সল্টলেক, রাজারহাট, চৌরঙ্গী এবং বালিগঞ্জ আউটলেটে পাবেন ‘পূজার স্পেশাল বুফে’ (Puja Special Buffet)। অন্যদিকে যোধপুর পার্ক, তপসিয়া এবং সেক্টর৫ আউটলেটে ‘পূজার স্পেশাল থালিস’ (Puja Special Thalis) থাকছে।
বুফেতে থাকছে ঢাকাই পোড়া মুরগি, দম হান্ডি মাংস এবং মুর্শিদাবাদি গ্রিলড ভেটকি।
থালিতে পাবেন নারকেল কিশমিশ দিয়ে ছোলার ডাল, বেগুন ভাজা, ভেটকি পাতুরি এবং ভাপা ইলিশ।


ঠিকানা: সমস্ত ৬ বালিগঞ্জ প্লেস আউটলেট
মূল্য: বুফে ১০০০ টাকা থেকে শুরু হয় (নিরামিষ) ৬৫০ টাকায় থালি। অতিরিক্ত ট্যাক্স
তারিখ: ০১-০৫ অক্টোবর। দুপুরের খাবার (দুপুর১২.৩০-৩.৩০) এবং রাতের খাবার (৬.৩০-১১টা)
রিজার্ভেশন: একটি টেবিল বুক করার জন্য রেস্তোরাঁয় আগে থেকে কল করুন।

৩) পিয়ারলেস ইন (Peerless Inn)
এখানে পুজো-স্পেশাল আ-লা- কার্টে মেনু, সেইসঙ্গে বাংলার প্রতিটি কোণ থেকে আইটেম” সহ থালি রয়েছে। ভেটকি মাছের লাল শুক্তো, মুরগির রসোল্লা, বর্ধমানের মাংসের গরগরা এবং নিরামিষাশীদের জন্য ফুলকপির রেজালা, ছানার খাঁটি বাদশাহী বেগুন। শেষ পাতে জনাই-এর মনোহরা এবং সীতাভোগ মিহিদানার যুগলবন্দি আপনার মন ভাল করে দেবে।


ঠিকানা: পিয়ারলেস ইন, কলকাতার আহেলি আউটলেট, অ্যাক্সিস মল, শরৎ বোস রোড। বুফেটি শুধুমাত্র রাজারহাট আউটলেটে পাওয়া যাবে।
মূল্য: বুফের দাম ২১৯৯ টাকা এবং থালি ১৯৯৯ টাকা থেকে শুরু। অতিরিক্ত ট্যাক্স
তারিখ: পূজা-স্পেশাল আ লা কার্টে মেনু ২৫শে সেপ্টেম্বর থেকে ৫ই অক্টোবর পর্যন্ত উপলব্ধ। বুফে ১থেকে ৫ অক্টোবর পর্যন্ত উপলব্ধ। দুপুরের খাবার (১২টা-৩.৩০) এবং রাতের খাবার (৬.৩০টা-১১টা)

৪) ভজহরি মান্না (Bhojohori Manna)
পুজোয় ভজহরি মান্নার ১১টি আউটলেট। ছোলার ডাল, বেগুন ভাজা এবং ধোকার ডালনা বা চিংড়ি আলু ফুলকপি দিয়ে শুরু হয় এবং রাবড়ি আর মিষ্টি পানে শেষ হয়। প্রধান খাবারের মধ্যে রয়েছে — ইলিশ বরিশালী এবং কষা মাংস এবং নিরামিষাশীদের জন্য দই পটল এবং এঁচড়ের ডালনা। পাপড় এবং আনারসের চাটনি।


ঠিকানা: সমস্ত ভজহরি মান্না আউটলেট (একডালিয়া, হাজরা, হিন্দুস্তান রোড, কসবা, সল্টলেক সেক্টর ১এবং ৫, নিউ টাউন, চিনার পার্ক, এসপ্ল্যানেড, হাতিবাগান এবং নাগেরবাজার)
তারিখঃ ১-৫ অক্টোবর। সব রেস্তোরাঁ দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে
মূল্য: ৯৮৫ টাকা + জিএসটি। পুজোর দিনে, ন্যূনতম অর্ডার হল একটি ভেজ এবং একটি নন-ভেজ থালা।

৫) ওহ! ক্যালকাটা (Oh! Calcutta)
বুফে শুধুমাত্র ফোরাম মল রেস্তোরাঁর আউটলেটে উপলব্ধ, সমস্ত পুজোর দিনে দুপুরের খাবার এবং রাতের খাবারের বুফেতে রয়েছে আম আদা গ্রিলড ভেটকি, চিতল পেটি রসা, পমফ্রেট টমেটো ঝাল, কাসুন্দি পনির টিক্কা এবং ভেটকি মাছের পোলাউ এবং আরও কিছু পুরনো পছন্দের খাবার।
ঠিকানা: ফোরাম মল, চতুর্থ তলা।


সময়: লাঞ্চ (১২-৪.৩০) এবং রাতের খাবার (৬.৩০-১১.৩০)
মূল্য: বুফে ১২৯৫ টাকা। অতিরিক্ত ট্যাক্স।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *