আজ খবর ডেস্ক:
এদিন ভারত এশিয়া কাপ (Asia Cup 2022) ‘সুপার ৪’-এর (super 4) লড়াইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ‘সানডে এনকোর’ (Sunday Encore) করার লক্ষ্য মাঠে নামবে। তবে ভারতের টপ-অর্ডার একটু মরিয়া হয়ে খেলবে আশা করা যায়। বোলিং আক্রমণেও কিছু বদল আশা করা হচ্ছে।

টপ-অর্ডারের পাওয়ারপ্লে স্ট্র্যাটেজিতে যেমন একটু সমস্যা রয়েছে, তেমনই “ডেথ ওভার”-এ আভেশ খানের অনভিজ্ঞতাও কম উদ্বেগের বিষয় নয়। তাই টিম ম্যানেজমেন্ট শক্তিশালী পাকিস্তান দলের বিরুদ্ধে বোলিং আক্রমণকে পুনর্গঠন করতে পারে।

পাকিস্তানের বিরুদ্ধে শেষ খেলায়, প্রধান কোচ রাহুল দ্রাবিড় জাদেজাকে চার নম্বরে উন্নীত করেন যাতে বাম-ডান সমন্বয়কে শীর্ষ ছয়ে রাখা যায় কারণ ঋষভ পন্তকে একাদশ থেকে বাদ দেওয়া হয়।

রবিবার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং দ্রাবিড় (Rahul Dravid) আবার সেই ছকে খেলবেন কিনা তা দেখার বিষয়।

গত রবিবার, হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ওয়ান-ম্যান শো ছিল যা রোমাঞ্চকর শেষ-ওভার ফিনিশিংয়ে ভারতকে জিতিয়েছিল এবং রোহিত আশা করবে এই খেলাতেও হার্দিকের সেই তীব্রতা বজায় থাকবে।

এই খেলায় রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) না থাকায়, অক্ষর প্যাটেল (Axar Patel) তার বদলি বলে মনে হচ্ছে, কিন্তু সৌরষ্ট্রের এই অলরাউন্ডারের অনুপস্থিতি টিম কম্বিনেশনে একটু আঘাত হানবে, তা বলা যেতেই পারে।

যদিও অক্ষরের টান-টান বোলিং একটি বিকল্প, ব্যাটিং অলরাউন্ডার হিসাবে দীপক হুডা বা বোলিং অলরাউন্ডার হিসাবে রবিচন্দ্রন অশ্বিনকেও পরীক্ষা করা যেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

যাইহোক, ভারতীয় দল প্রতিভার মাইনফিল্ড হওয়া সত্ত্বেও পাওয়ারপ্লে ওভারে টপ অর্ডারের খারাপ পারফরম্যান্স টিম ম্যানেজমেন্টের মাথাব্যথার কারণ নিশ্চয়।

পাকিস্তান দলও প্রথম ১০ ওভারে আরও বেশি রান করতে চাইবে।

মোহাম্মদ রিজওয়ান (Md. Rizwan) এবং বাবর আজম (Babar Azam) রান চেজের সময় সাফল্য পেয়েছেন ঠিকই, কিন্তু ওপেনিং জুটি হিসেবে এখনও একটু নড়বড়ে তাঁরা।

দুই বাঁ-হাতি ফখর জামান (Fakhar Zaman) এবং খুশদিল শাহ (Khushdil Shah) শীর্ষ ছয়ে থাকার ফলে, একজন অফ-স্পিনার ভুবনেশ্বর এবং হার্দিকের সাথে একটি প্রথম দিকে বল করলে সফল হতে পারে, মনে করছেন বিশেষজ্ঞরা।

সব মিলিয়ে, আরেকটি সুপার সানডের জন্য ক্রিকেট প্রেমীরা অপেক্ষা করে আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *