আজ খবর ডেস্ক:
পাবলিক সার্ভিস কমিশনের (PSC) একাধিক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই লড়াই করছেন চাকরি প্রার্থীরা। রয়েছে পিএসসি দুর্নীতিমুক্ত মঞ্চ।
আন্দোলনকারীদের অভিযোগ, রাজ্যে সরকারি দপ্তরে নিয়োগ নেই বললেই চলে। সামান্য যে নিয়োগ হচ্ছে, তাতেও দুর্নীতির অভিযোগ উঠছে বারবার।
কেবল শিক্ষক নিয়োগ নয়, রাজ্যের সমস্ত সরকারি দপ্তরে নিয়োগে দুর্নীতি। WBCS (Ex) পর্যন্ত ছাড় পায় না।
এমনকী চাকরি প্রার্থীদের অভিযোগ, সরকারি দপ্তরে অগনিত শূন্যপদ। অথচ WBCS ছাড়া অন্য কোনও পদে নিয়োগের নোটিফিকেশন নেই প্রায় ৩ বছর।


কোনও পরীক্ষা হলে প্রায় ৩/৪ বছর লাগছে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে। ২০২০ সালের WBCS , ২০১৯ সালের মিসলেনিয়াস সার্ভিস (Miscellaneous Service), ২০১৮ সালের আই সি ডি এস সুপারভাইজার (ICDS Supervisor) পদের নিয়োগ এখনও পর্যন্ত হয়নি।

এছাড়াও ২০১৮ সালের মিসলেনিয়াস সার্ভিসের নন জয়েনিং ও স্কুল এস আই (School SI)এর নন জয়েনিং, ক্লার্কশিপের এম এস পি প্রার্থীদের লিস্ট প্রকাশ করা হচ্ছে না।
সোমবার এহেন একাধিক অভিযোগ নিয়ে পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষ থেকে পিএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। পরে পিএসসি’র সেক্রেটারির কাছে ডেপুটেশন জমা দেন বিক্ষোভকারীরা।

বাইরে বেরিয়ে দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষ থেকে দাবি করা হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে পুজোর আগেই পিএসসি ক্লার্কশিপের এমএসপি প্রার্থীদের রেজাল্ট প্রকাশ করা হবে। মিসলেনিয়াস সার্ভিস ২০১৮-র নন জয়েনিং প্রার্থীদের লিস্টও প্রকাশিত হবে এর মধ্যেই।
WBCS (EX) ২০২০ এর ফাইনাল রেজাল্ট অক্টোবরের মধ্যে প্রকাশ করবেন। জুনিয়র ইঞ্জিনিয়ার পোস্টের জন্য নিয়োগের নোটিফিকেশন নভেম্বর মাসে প্রকাশ হবে। পিএসসি কর্তৃপক্ষ জানিয়েছে, সারা বছর কবে কোন পরীক্ষা হবে, তার একটি ক্যালেন্ডার প্রকাশ করা হবে।


PSC দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষে ইন্দ্রজিৎ ঘোষ জানান, নির্দিষ্ট সময়ের মধ্যে এই কাজগুলো না হলে দুর্গাপুজোর পরে বৃহত্তর আন্দোলনে নামা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *