আজ খবর ডেস্ক:
তিনি হালিশহরের পৌর প্রধান। এসএসসি কাণ্ডে (SSC Scam) পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে গ্রেপ্তার হওয়া অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বহুদূর পর্যন্ত কোনও সম্পর্ক নেই রাজু সাহানির (Raju Sahani) সঙ্গে। মিল শুধু এক জায়গাতেই। অর্পিতার বাড়িতে গিয়ে যেমন চোখ কপালে উঠেছিল ইডি (ED) কর্তাদের, রাজুর বাড়িতে থরে থরে টাকা দেখে তেমনই বিস্মিত সিবিআই (CBI) আধিকারিকরা।


শুক্রবারই রাজু সাহানিকে নিউটাউনের বাড়ি থেকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর বাড়ি থেকে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ উদ্ধার হয় বলে সিবিআই সূত্রে খবর। সেই রাজুকে শনিবার আসানসোল আদালতে তোলা হল।

এদিকে শনিবার সকাল থেকে হালিশহরে বিজেপির তুমুল বিক্ষোভ চলছে। পুরসভার বাইরে বিক্ষোভে সামিল বিজেপি নেতা কর্মীরা। চিটফান্ড কেলেঙ্কারিতে (Chit Fund Scam) সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়া পুরচেয়ারম্যান রাজু সাহানির বিরোধিতায় পুরসভার গেটের বাইরে একটানা বিক্ষোভ করছে বিজেপি। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।
সিবিআই সূত্রে দাবি, আর্থিক প্রতারণায় অভিযুক্ত রাজুর বাড়ি ও লাগোয়া রিসর্ট থেকে শুক্রবারের তল্লাশিতে ৮০ লক্ষ টাকা, কোটি কোটি টাকার সম্পত্তির নথি, একটি দেশি আগ্নেয়াস্ত্র ও কয়েকটি কার্তুজ উদ্ধার হয়। সিবিআই এও দাবি করেছে, ধৃত রাজুর নামে থাইল্যান্ডের (Thailand) ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশও মিলেছে। যেখানে প্রায় ২.৭৫ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে।
প্রাথমিক জেরায় রাজুর দাবি, সবকিছুই ভুল। কোনও কিছুর সঙ্গেই তিনি জড়িত নন।

এদিন আসানসোলে সিবিআইয়ের বিশেষআদালতে যাওয়ার আগে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ খারিজ করে ইঙ্গিতপূর্ণ মন্তব্য শোনা যায় রাজুর গলায়। তিনি বলেন, “সময় এলেই বুঝতে পারবেন”। এদিন সিবিআইয়ের গাড়িতে বসেই রাজু সাহানি বলেন, “আমি এসবের সঙ্গে যুক্ত নই। আপনারা খুব শিগগিরিই বুঝতে পারবেন সবটা।”
প্রসঙ্গত, গত বছর ১৩ই ডিসেম্বর গ্রেপ্তার হয়েছিলেন বর্ধমানের তৃণমূল নেতা তথা বর্ধমান পুরসভার সে সময়ের প্রশাসকমণ্ডলীর সদস্য প্রণব চট্টোপাধ্যায়। পরে জামিনও পান তিনি।


“সন্মার্গ ওয়েলফেয়ার অর্গানাইজেশন” (Sanmarg Welfare Organization) নামে সংস্থার কয়েক কোটি টাকা তছরূপ করেছেন।
প্রসঙ্গত, হালিশহরের প্রাক্তন সিপিআইএম নেতা লক্ষণ সাহানির ছেলে রাজু। তবে তিনি প্রথম থেকেই তৃণমূল কংগ্রেস করেন।


সিবিআই সূত্রে জানা গেছে, গত কয়েক বছরে থাইল্যান্ডের ওই অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ভারত থেকে সরানো হয়েছে। কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি, রাজু সাহানি এই টাকা কার কার কাছে দিতেন ইত্যাদি তথ্য খতিয়ে দেখা হবে। তাই প্রাথমিকভাবে ১৪ দিনের সিবিআই হেফাজত চাওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *