আজ খবর ডেস্ক:
“আদরের উৎসব ২০২২”। গন্তব্য ছিল সুন্দরবনের (Sundarban)
পাখিরালা অঞ্চলের রাঙাবেড়িয়া ও জুটিরামপুর গ্রাম। প্রত্যন্ত অঞ্চলের দুঃস্থ শিশুদের হাতে তুলে দেওয়া হল যৎসামান্য পুজো উপহার।


উত্তর কলকাতা “উদয়ের পথে” (Uttar Kolkata Udayer Pathe)। দীর্ঘদিন ধরেই সমাজ সেবামূলক বিভিন্ন কাজ করে আসছে এই সংগঠন।
এবার শহরের সীমানা ছাড়িয়ে Sundarban সুন্দরবনে পৌঁছলেন সংগঠনের সদস্যরা। উত্তর কলকাতার কলেজ স্কয়ার লাগোয়া এই স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন সময়ে নানা উদ্যোগ নিয়ে থাকে।

আক্ষরিক অর্থেই দুঃস্থ এবং অভাবী এই গ্রামের মানুষ। সারা বছর নিয়মিত পোষাক জোটানোটাই যেখানে কার্যত চ্যালেঞ্জ, সেখানে পুজোয় (Durga Puja2022) নতুন জামা স্বপ্নের সামিল। রবিবার সেই স্বপ্ন খানিকটা হলেও সত্যি করলো উত্তর কলকাতা উদয়ের পথে। জটিরামপুর বনলতা বিদ্যানিকেতনের সহযোগিতায় মহিলাদের শাড়ি, বাচ্চাদের জামা, প্যান্ট আর পুরুষদের লুঙ্গি, জামা দেওয়া হল।

সংগঠনের তরফে জানানো হয়েছে চলতি সপ্তাহের শেষে রবিবার, তাঁদের পরবর্তী গন্তব্য দক্ষিণ ২৪ পরগণার বারুইপুর। এই সংগঠনের সম্পাদক প্রাক্তন ক্রিকেটার উৎপল চট্টোপাধ্যায় জানিয়েছেন, “প্রকৃতই আদর দিয়ে আমাদের এই সামান্য উপহার গ্রহণ করলেন এখানকার মানুষ।

এই আশাতেই প্রতিবছর প্রতি বছর আমরা চেষ্টা করি প্রত্যন্ত এলাকাগুলোতে পৌঁছে যাওয়ার। আর এই ছবিগুলো প্রমাণ করে আমাদের অনেকের সম্মিলিত প্রচেষ্টায় সফল হয়েছে “আদরের উৎসব”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *