আজ খবর ডেস্ক:
ঘটনাস্থল, হুগলি (Hooghly) জেলার তারকেশ্বর (Tarakeshwar)। আগামী ১৩তারিখ বিজেপির (BJP) নবান্ন অভিযান উপলক্ষে একটি সমাবেশে গেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অভিযোগ, সেখানে তৃণমূল কংগ্রেসের (TMC) মহিলা কর্মীরা কালো পতাকা দেখান শুভেন্দুকে। দুদলের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। উত্তেজনা ছড়ায় এলাকায়।


পুলিশের দাবি, একদল লোক বিজেপির মিছিলের মাঝে ঢুকে কালো পতাকা দেখাতে থাকে।
তবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলেও জানান ওই পুলিশ কর্তা।
বিজেপি কর্মীদের দাবি, তৃণমূলের স্থানীয় কিছু নেতা কর্মী তাঁদের মিছিলের মধ্যে ঢুকে কালো পতাকা নিয়ে বিরোধী দলনেতার দিকে তেড়ে যায়।
মিছিলে থাকা বেশ কয়েকজন বিজেপি কর্মী জানিয়েছেন, তাঁদের লক্ষ করে পাথর ছোঁড়া হয়েছে।

আগামী ১৩ই সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। তার আগে গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় সেই অভিযানের প্রস্তুতিতে মিছিল ও সভা করছে গেরুয়া শিবির। আর সেই জন্যই বৃহস্পতিবার হুগলির তারকেশ্বরে মিছিলে যোগ দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা।
সেখানে শুভেন্দু অধিকারীর মিছিল এগোনোর পরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল মহিলা। শুভেন্দু অধিকারীর উদ্দেশে ওঠে “গো ব্যাক” স্লোগান। দেখানো হয় কালো পতাকাও। রীতিমত উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা।
প্রসঙ্গত, দিন কয়েক আগে দক্ষিণ কলকাতার গড়িয়াতে শুভেন্দু অধিকারীর ন মিছিলে হামলার অভিযোগ উঠেছিল। রাজ্যের বিরোধী দলনেতার মিছিল ঘিরে বৃহস্পতিবারও ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ বিজেপির।

গেরুয়া শিবিরের অভিযোগ, রাস্তা থেকে ইট ছোঁড়া হয় মিছিলে। বেশ কয়েক জন আহত হয়েছেন। যদিও তৃণমূলের পাল্টা অভিযোগ, মিছিল থেকেই তাদের দলের কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি।
এদিন হুগলির তারকেশ্বর চাউলপট্টি থেকে তারকেশ্বর স্টেশন পর্যন্ত মিছিল হওয়ার কথা ছিল। মিছিল যখন তারকেশ্বর রেলগেটের কাছে পৌঁছয় তখন সেখানেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভিন্ন দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন মহিলা তৃণমূলকর্মীরা। শুভেন্দুকে দেখে কালো পতাকা দেখানো হয়। তার পরেই শুরু হয় গন্ডগোল। মুহুর্তের মধ্যে রেলগেট এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় বিশাল পুলিশ বাহিনী।

অন্যদিকে তৃণমূলের অভিযোগ, বিজেপি কর্মীদের ছোড়া ইটের ঘায়ে বেশ কয়েক জন মহিলা তৃণমূলকর্মীর মাথা ফেটেছে। তাঁদের তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে দলীয় কর্মীদের দেখতে পৌঁছন স্থানীয় তৃণমূল বিধায়ক রমেন্দু সিংহ রায়।
বৃহস্পতিবার গোলমালের আগে শুভেন্দু নিজের ভাষণে রাজ্য সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেন। সারদা কাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের সিবিআইকে (CBI) লেখা চিঠি নিয়ে শুভেন্দুর অভিযোগ, মমতার চক্রান্ত ফাঁস হয়ে গিয়েছে। সিবিআইয়ের উচিত চক্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এই প্রসঙ্গে আদালতে মামলা করা হয়েছে বলেও এদিন জানান শুভেন্দু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *