আজ খবর ডেস্ক:
পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের (WBMSC) এসএলএসটি (SLST) পরীক্ষায় উত্তীর্ণদের অভিনব বিক্ষোভ! থালা বাজিয়ে, স্লোগান দিয়ে ব্যস্ত ক্যামাক স্ট্রিটে বিক্ষোভ দেখালেন চাকরি প্রার্থীরা। অবিলম্বে নিয়োগের দাবি জানিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

বিক্ষোভকারীদের অভিযোগ, ২০১৮ সাল থেকে মাদ্রাসায় শিক্ষক নিয়োগে দুর্নীতি চলছে। এমনকী, সফল পরীক্ষার্থীদের প্যানেলও প্রকাশ করা হয়নি।
এদিন বেলা গড়াতেই ক্যামাক স্ট্রিটে পৌঁছন মাদ্রাসা চাকরি প্রার্থীরা। তাঁদের বক্তব্য, দুর্নীতির কারণে তাঁদের নিয়োগ আটকে রয়েছে। এ ব্যাপারে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হস্তক্ষেপ দাবি করেন তাঁরা। ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দপ্তরের সামনে দাঁড়িয়ে চাকরিপ্রার্থীরা স্লোগান দিতে থাকেন, “দুয়ারে দুয়ারে সরকার/ রাজপথে হবু টিচার/ চমৎকার চমৎকার।”

বিক্ষোভকারীদের দাবি, এখনও প্রচুর শূন্য পদ রয়েছে কিন্তু নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ বন্ধ। কেন নিয়োগ করা হচ্ছে না, তা জানতে উত্তীর্ণ প্রার্থীরা মাদ্রাসা সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সঙ্গে একাধিকবার দেখা করার চেষ্টা করলেও তা ফলপ্রসূ হয়নি।


প্রসঙ্গত, একাধিক বিক্ষোভকারীর অভিযোগ, ২০১৮ সালে ১৫০০ জন নিয়োগ হওয়ার পরেও প্রায় ১৫০০ আসন ফাঁকা পড়ে আছে। ২০১৩ থেকে ধরে ২০১৮-র পরীক্ষা আর এখন ২০২২ সাল, এখনও সেই ফাঁকা আসনগুলোর হিসেব নেই। কমিশনের সচিব গেজেট মানেননি। কারণ সেখানে উল্লেখ ছিল লিখিত পরীক্ষার আগের দিন পর্যন্ত ফাঁকা আসন ঠিক কত থাকছে, তার স্পষ্ট উল্লেখ থাকবে। সেই তালিকাও নেই, তালিকা মেনে নিয়োগও নেই। অথচ দেখা যাচ্ছে ভূতুড়ে শিক্ষক নিয়োগ হয়ে চলেছে।


তাই তাঁরা বাধ্য হয়ে একাধিকবার রাস্তায় নেমে আন্দোলন করেছেন বলে এদিন জানান।। বিভিন্ন দপ্তরের দ্বারস্থ হলেও কোনও সদুত্তর মেলেনি।
তাই এদিন ফের পথে নানান তাঁরা। যদিও কিছুক্ষণের মধ্যেই বিরাট পুলিশ বাহিনী আসে। অভিষেকের অফিসের সামনে থেকে বিক্ষোভরত মাদ্রাসা চাকরিপ্রার্থীদের কার্যত টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় লালবাজারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *