আজ খবর ডেস্ক:
Helicopter crash শুক্রবার সকালে অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) আপার সিয়াং (Upper Siyang) জেলার সিংগিং গ্রামের কাছে ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভেঙে পড়েছে।

জেলা কর্মকর্তারাও এই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। আপার সিয়াং জেলার ডেপুটি কমিশনার, শাশ্বত সৌরভ বলেছেন, “আমরা অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করেছি এবং দুর্ঘটনাস্থলে দল পাঠিয়েছি । যাত্রীদের সংখ্যা এবং তাদের অবস্থার বিষয়ে আরও বিশদ বিবরণ এখনও পাওয়া যায়নি।”

“ওই হেলিকপ্টারটি, একটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (ALH)। অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে,” আসামের তেজপুরে অবস্থিত লেফটেন্যান্ট কর্নেল অমরিন্দর সিং ওয়ালিয়া, পিআরও (প্রতিরক্ষা) জানিয়েছেন।

জুম্মার বাসার

“দুর্ঘটনার অবস্থান খুবই দূরবর্তী। দুর্ঘটনাস্থলের নিকটতম গ্রামটি জেলা সদর দপ্তর ইংকিয়ং থেকে প্রায় ১৪০ কিলোমিটার দূরে অবস্থিত। দুর্ঘটনাস্থলে পৌঁছাতে বেশ কয়েক ঘণ্টা ট্রেক করে যেতে হয়। আমরা সেখানে একটি দল পাঠিয়েছি। তারা সাইটে পৌঁছানোর পরে আরও বিস্তারিত জানা যাবে,” আপার সিয়াংয়ের পুলিশ সুপারিনটেনডেন্ট জুম্মার বাসার বলেছেন।

দুর্ঘটনাস্থল থেকে একটি ভিডিও পোস্ট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু

এই ‘রুদ্র’ হেলিকপ্টারটি ভারতীয় সেনাবাহিনীর জন্য হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (HAL) দ্বারা নির্মিত একটি আক্রমণকারী হেলিকপ্টার। এটি ধ্রুব অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (ALH) এর ওয়েপন সিস্টেম ইন্টিগ্রেটেড (WSI) Mk-IV ভেরিয়েন্ট।

প্রসঙ্গত, গত ৫ই অক্টোবর, ভারতীয় সেনাবাহিনীর চিতা হেলিকপ্টার, অরুণাচল প্রদেশের তাওয়াং-এর কাছে ফরোয়ার্ড এলাকায় উড়ন্ত একটি রুটিন সর্টির সময় ভেঙে পড়ায় একজন পাইলট নিহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *