আজ খবর ডেস্ক:
গত বেশ কয়েক মাস ধরেই গরু পাচার কান্ড (Cattle Smuggling Case) নিয়ে উত্তাল রাজ্য। তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI/ED)। একাধিকবার জেরার সম্মুখীন হয়েছেন তৃণমূল কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতৃত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সিবিআই এর হাতে গ্রেপ্তার হয়েছেন শাসকদলের অন্যতম দাপুটের নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।


আর এর মধ্যেই এবার বিহারের পাটনা (Patna Of Bihar) থেকে কলকাতার (Kolkata) যাওয়ার পথে ৭টি গরু ও মোষ বোঝাই লরি আটক করলো বর্ধমানের কাঁকসা (Kanksa) থানার পুলিশ।
জানা গিয়েছে, ওই সাতটি গাড়িতে মোট ১০৫ টি গরু এবং মোষ রয়েছে। আটক হওয়া গরু এবং মোষগুলিকে আপাতত পানাগড় বাইপাস সংলগ্ন এলাকায় রাখা হয়েছে ।

আটক হওয়া গরু এবং মোষের মালিকরা জানিয়েছেন, তারা পাটনা থেকে বীরভূম (Birbhum) হয়ে কলকাতা যাচ্ছিলেন। রামপুরহাটে পুলিশ তাদের গাড়ি আটকায়। তাদের বিরুদ্ধে কেস দিয়েছিল পুলিশ।
কিন্তু সেখানে গরু এবং মোষগুলিকে রাখার অসুবিধার জন্য তারা আদালতের কাছে আপিল করে। পরে আদালতের এবং রামপুরহাট থানার নির্দেশ পেয়ে তারা পানাগড়েই আসছিলেন গরু এবং মোষগুলিকে রাখার জন্য। এরপরই কাঁকসা থানার পুলিশ বৈধ কাগজ না থাকায় তাদের আটক করে।


ঘটনার সত্যতা যাচাই করার জন্য কাঁকসা থানার পুলিশ রামপুরহাট থানার পুলিশকে খবর দিলে সেখান থেকে রামপুরহাট থানার পুলিশ পানাগড়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
যদিও পাটনা থেকে কলকাতায় আসার জন্য বীরভূমে কেন গিয়েছিল ওই লরি গুলি তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠেছে? প্রশ্ন উঠেছে, কেন লরিচালকদের কাছে বৈধ, প্রয়োজনীয় কাগজপত্র ছিল না? প্রসঙ্গত গত কয়েক মাসে একাধিকবার বীরভূম এবং বীরভূম সংলগ্ন

রামপুরহাট, সিউড়ি সহ একাধিক জায়গায় গরু পাচারের অভিযোগ ওঠে। যা নিয়ে তদন্ত করতে গিয়েই সিবিআই গ্রেপ্তার করেছিল অনুব্রত মণ্ডলকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *