আজ খবর ডেস্ক:
অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) নামে আসানসোল আদালতে চার্জশিট (Chargesheet) জমা দিল সিবিআই (CBI)। তৃণমূল কংগ্রেসের (TMC) বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করার ঠিক ৫৭ দিনের মাথায় চার্জশিট দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, ৩৫ পাতার এই চার্জশিটের সঙ্গেই প্রায় ১০০ পাতার অতিরিক্ত নথি রয়েছে। দুর্নীতি দমন আইনের একাধিক ধারায় অনুব্রতর নাম রয়েছে এই চার্জশিটে।


শুক্রবার সকাল ১১টা ৫০ নাগাদ আসানসোল আদালতে চার্জশিট জমা দেয় সিবিআই। তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট মিলিয়ে মোট চারটি চার্জশিট জমা পড়েছে। শুক্রবার শুধু অনুব্রতের নামে চার্জশিট জমা পড়েছে। মোট ১২ জনের নাম রয়েছে চার্জশিটে। এই মামলায় প্রথম চার্জশিট জমা দেওয়া হয়েছিল গত বছরের ৬ই ফেব্রুয়ারি।
সেই সঙ্গে তদন্তকারী সংস্থার নজরে রয়েছে অনুব্রতের দেহরক্ষী সায়গল হোসেনের সম্পত্তিও। শুক্রবারই তাঁকে জেরা করতে আসানসোল জেলে গিয়েছেন ইডির (ED) টিম।

সব মিলিয়ে ১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) ও ৫৩টি দলিলের উল্লেখ রয়েছে চার্জশিটে। মূলত কীভাবে গরু পাচারের (Cattle Smuggling Case) চলত, কোথা থেকে টাকা আসত, কাদের মারফৎ এই টাকা আদান প্রদান হত; সবটাই উল্লেখ করা হয়েছে চার্জশিটে।


গত ১১ই আগস্ট সকালে বোলপুরের নিচুপট্টিতে অনুব্রতর বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। তারপরেই গরু পাচার মামলায় তৃণমূলের এই দাপুটে নেতাকে আটক করা হয়। পরে গ্রেপ্তার হন অনুব্রত। প্রথমে জিজ্ঞাসাবাদের সময় চুপ থাকলেও পরে ধীরে ধীরে অনুব্রত মণ্ডলের একাধিক সম্পত্তির হদিস মিলেছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। শুধু অনুব্রতই নন, তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামেও মেলে একাধিক সম্পত্তির তথ্য।

এই মামলার তদন্তে নেমে অনুব্রত ও তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৬.৯৭ কোটি টাকার হদিস পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। কলকাতা ও বীরভূমে অনুব্রতর প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের নামেও একাধিক সম্পত্তি রয়েছে বলে দাবি সিবিআইয়ের।

বোলপুরে অনুব্রত-ঘনিষ্ঠদের নামে একাধিক চালকলেরও সন্ধান পেয়েছেন তদন্তকারীরা। যদিও তাঁর নামে কোনও বেনামি সম্পত্তি নেই বলে দাবি করেছেন অনুব্রত।
এর আগে শিক্ষক নিয়োগ মামলায় (SSC Scam) গ্রেপ্তার হওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নামেও চার্জশিট জমা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *