আজ খবর ডেস্ক:
“সাদা সাদা কালা কালা” গান ইতিমধ্যেই বিশ্বজুড়ে সুপারহিট। এবার কলকাতায় চঞ্চল “হাওয়া” (“Hawa” Movie starring Chanchal Chowdhury)।
কলকাতার মানুষের ভালবাসায় অভিভূত বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এপার বাংলাতেও যে তাঁর প্রতি এমন ভালবাসা এবং টান অপেক্ষা করে ছিল, বুঝতে পারেননি তিনি। নিজেই জানিয়েছেন সমাজ মাধ্যমে।


শনিবার থেকে কলকাতায় শুরু হল বাংলাদেশ চলচ্চিত্র উৎসব (Bangladesh Film Festival)। এবার এই উৎসব পা দিল চতুর্থ বছরে। রবীন্দ্র সদনে এদিন উপস্থিত ছিলেন Chanchal Chowdhury চঞ্চল চৌধুরী, বাবুল সুপ্রিয় (Babul Supriyo), অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya), জয়া আহসান (Jaya Ahsan), প্রখ্যাত চিত্র পরিচালক গৌতম ঘোষ সহ অনেকে।
শিল্পীদের সম্বর্ধনা জানানো হয় এদিন। উত্তরীয় পরিয়ে দেওয়া সব অতিথিকে।

ওপার বাংলায় ইতিমধ্যেই চূড়ান্ত সাফল্য পেয়েছে “হাওয়া”। বাংলাদেশের ৬৭ টি হলে হাউসফুল ছিল ‘হাওয়া’র প্রথমদিনের শো। এমনকী চঞ্চল চৌধুরী নিজেও এই সিনেমা দেখতে হলে যেতে পারেন নি টিকিট না পাওয়ায়। নিজেই সেকথা জানান সংবাদমাধ্যমে।

শনিবার সরাসরি দর্শকদের প্রতিক্রিয়া দেখতে নন্দনে হাজির ছিলেন তিনি। ছবি শেষে সরাসরি তাঁদের থেকেই জেনে নেন প্রতিক্রিয়া। তবে ছবি শুরুর আগের লাইন থেকেই অনুমান করা যায়, চানমাঝির ‘হাওয়া’য় উত্তাল কলকাতা।

এদিন প্রথম শো ছিল দুপুর ১টায়। কিন্তু সকাল ৮টা থেকে উৎসুক দর্শকদের ভিড় জমতে থাকে। এ.জি.সি বোস রোডের মত ব্যস্ত রাস্তায় ভিড় জমে গেলে সমস্যা হবে। সেই চিন্তা থেকেই খুলে দেওয়া হল নন্দনের (Nandan) গেট। ধীরে ধীরে সেই লাইন ১০টার মধ্যে পার করে ফেলল শিশির মঞ্চ। সেখানেই শেষ নয়, চোখ যতদূর যায় শুধুই মানুষের লাইন। শিশির মঞ্চের গা ঘেঁষে লাইন চলে যায় গগনেন্দ্র প্রদর্শনশালার পিছনের পুকুড়পাড় অবধি।
আগে থেকেই জানিয়ে দেওয়া হয়েছিল, দর্শকদের টিকিট কাটতে হবে না। লাইনে আগে এসে আগে দাঁড়ানোর ভিত্তিতে সিনেমা দেখতে পারবেন তাঁরা।

সৌজন্য: সমাজ মাধ্যম


বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’ নিয়ে উন্মাদনা তুঙ্গে। বাংলাদেশের মতই এপার বাংলাতেও তাঁর অনুরাগীর সংখ্যা প্রচুর। তারই প্রমাণ মিলল নন্দনে এবছরের বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে। বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তরফে ২৯শে অক্টোবর থেকে ২রা নভেম্বর পর্যন্ত নন্দনে আয়োজন করা হয়েছে ‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। পাঁচ দিন ধরে চলবে এই ফিল্ম ফেস্টিভ্যাল। সেই উৎসবেই উদ্বোধনী ছবি হিসাবে দেখানো হল ‘হাওয়া’। চঞ্চল চৌধুরী ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, নাজিফা তুষি সহ আরও অনেকে।

শনিবার বিকেলে রবীন্দ্র সদনের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী মহম্মদ হাসান মাহমুদ।
“হাওয়া” দেখতে নন্দন চত্বরে দর্শকদের উন্মাদনা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। হাসিম মাহমুদের লেখা এবং ইমন চৌধুরীর সুর করা “সাদা সাদা কালা কালা” গানটি এই ফিল্মের অন্যতম আকর্ষণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *