আজ খবর ডেস্ক:
চারদিনের উত্তরবঙ্গ সফরে (North Bengal Tour) সোমবার রওনা হলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঠিক তার আগে, কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) কার্যত তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI) বিতর্ক প্রসঙ্গে প্রশ্ন তুললেন তিনি।

মমতা বলেন, “সারা দেশবাসীর পক্ষ থেকে বলব সৌরভ আমাদের গৌরব। যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়ে মাঠেও খেলেছে, অ্যাডমিনিট্রেশনও সামলেছে। কিন্তু সৌরভকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছে। কিন্তু কী কারণে অমিত শাহর (Amit Shah) ছেলে থেকে গেলেন? অথচ সৌরভ বাদ গেল কোন উদ্দেশ্যে? পুরো ঘটনায় আমি স্তম্ভিত। আইসিসিতে যাওয়ার জন্য সৌরভ যোগ্য। তাই প্রধানমন্ত্রীকে অনুরোধ করব সৌরভ যেন আইসিসি-র (ICC) ভোটে লড়তে পারে তা দেখবেন। ও বঞ্চিত। সরকারের কাছে আর্জি এটা রাজনৈতিক বিষয় নয়, সৌরভ যোগ্য ওকে আইসিসিতে পাঠানো হোক।”

বাংলার মহারাজের পাশে দাঁড়িয়ে এদিন মমতা বলেন, সৌরভ তিনবছর ধরে ভাল কাজ করেছেন। অথচ, তাঁকে বাদ দেওয়া হল।
এরপরই সুর চড়িয়ে মমতা বলেন, সৌরভকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে। সৌরভ দেশের গর্ব।”
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) সরাসরি বাংলার মুখ্যমন্ত্রী এদিন অনুরোধ করেন, যাতে সৌরভ আইসিসি নির্বাচনে লড়তে পারেন।
প্রসঙ্গত, অতীতে বাংলা থেকে একমাত্র জগমোহন ডালমিয়া (Jagmohan Dalmiya) আইসিসি-তে গিয়েছিলেন।

বিসিসিআই সভাপতি পদে সৌরভের উত্তরসূরি হতে চলেছেন রজার বিনি। ইতিমধ্যেই তা ঘোষিত। সূত্রের খবর, সৌরভ বোর্ডের প্রধান হিসাবে চালিয়ে যেতে চেয়েছিলেন। তবে, অন্যান্য সদস্যদের কাছ থেকে সমর্থন পাননি।
তাই চলতি মাসের ৩১তারিখ সিএবি (CAB) অর্থাৎ ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি পদে লড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন সৌরভ।
এদিকে, রজার বিনি সৌরভের পরিবর্তে নেতৃত্বে আসতে প্রস্তুত। তিনি ইতিমধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই সভাপতির পদ থেকে সরে গেলেও অমিত পুত্র জয় শাহ (Jay Shah) বোর্ডের সচিব হিসেবে পদে থাকছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এভাবে সৌরভের পাশে দাঁড়ানো অবাক করেছে ক্রীড়া ও রাজনৈতিক মহলকে। একদিকে যেমন অমিত শাহ সৌরভের বাড়িতে এসে ডিনার করে গিয়েছিলেন, অন্যদিকে অমিত পুত্র জয় শাহের সঙ্গে রীতিমত হৃদ্যতার সম্পর্ক সৌরভের।
বঙ্গ বিজেপির একাধিক সংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করেছেন সৌরভ পত্নী, নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly)।


বাংলার রাজনৈতিক মহলে একসময় সৌরভের বিজেপি ঘনিষ্ঠতা নিয়ে যথেষ্ট গুঞ্জন ছড়িয়েছিল। তাই সোমবার বিমানবন্দরে দাঁড়িয়ে “বঞ্চিত” সৌরভের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীর কাছে এহেন অনুরোধ অনেকেই অবাক করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *