আজ খবর ডেস্ক:
একটানা ৩ দিন বিক্ষোভ। এরপর মধ্যরাতে পুলিশি অভিযান। চাকরিপ্রার্থীদের প্রায় ৭৬ ঘণ্টার বিক্ষোভ পুলিশি অভিযানে উঠিয়ে দেওয়া হয়েছিল মাত্র ১৫ মিনিটে।
ফের এপিসি ভবনের (APC Bhavan) সামনে আন্দোলনের অনুমতি চেয়ে টেট Primary TET (Primary TET Job Seekers) চাকরিপ্রার্থীরা কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন। আদালত সূত্রে খবর, এই মামলার শুনানি হবে নিয়মিত বেঞ্চেই!
আজ, শুক্রবার ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীদের আন্দোলনের মামলার শুনানি হওয়ার কথা ছিল অবকাশকালীন বেঞ্চে (Vacation Bench of Calcutta High Court)।

এদিন হাইকোর্ট জানিয়ে দিল, এই মামলার শুনানি হবে নিয়মিত বেঞ্চেই। আগামী মঙ্গলবার এই সংক্রান্ত দুটি মামলার শুনানি হবে বিচারপতি অমৃতা সিনহা ও বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।


প্রসঙ্গত, গত ১৭ই অক্টোবর দুপুর থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সামনে জমায়েত শুরু করেছিলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ নন ইনক্লুডেড প্রার্থীরা (TET Passed Not Included Candidates)। তাঁদের দাবি ছিল দু’বার ইন্টারভিউ দেওয়ার পরে নতুন করে আর কোনও ইন্টারভিউ নয়, সরাসরি চাকরি দিতে হবে তাঁদের।
সল্টলেকের করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের দপ্তরের সামনে অবস্থানে বসেছিলেন চাকরিপ্রার্থীরা। পরে বিধাননগর কমিশনারেট থেকেপুলিশ গিয়ে সেই অবস্থান তুলে দেয়।

শুক্রবার বিচারপতি অমৃতা সিন্‌হার ডিভিশন বেঞ্চ মামলাটি নির্দিষ্ট বেঞ্চে পাঠিয়ে দেয়। এর আগে এই মামলায় হাই কোর্টের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করা হয়েছিল ডিভিশন বেঞ্চে।


বিক্ষোভ অবস্থানের পরের দিন থেকে চাকরিপ্রার্থীরা আমরণ অনশন শুরু করেন। এই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। থেমে না থেকে আবার পর্ষদের অফিসের সামনে আন্দোলনের পরিকল্পনা শুরু করছেন টেট আন্দোলনকারীরা। তবে হাই কোর্ট কী নির্দেশ দেয়, আপাতত সে দিকেই তাকিয়ে সব মহল। এই মুহূর্তে তাঁরা ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার পাদদেশে ধর্না চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *