আজ খবর ডেস্ক:
লড়াই জারি। জ্ঞান এখনও ফেরে নি। তবে, আগের থেকে ভাল আছেন তিনি।
Aindrila Sharma Update গত মঙ্গলবার রাতে ঐন্দ্রিলা শর্মাকে (Aindrila Sharma) ভর্তি করা হয় হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ব্রেন স্ট্রোক (Brain Stroke) হয় ঐন্দ্রিলার। সেদিন রাতেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।


ঐন্দ্রিলার এখনও পুরোপুরি জ্ঞান ফেরেনি। তাঁর প্রেমিক সব্যসাচী চৌধুরী জানিয়েছেন, “ঐন্দ্রিলা ভেন্টিলেশন (Ventilation) থেকে বেরিয়ে আসতে পেরেছে, শ্বাসক্রিয়া আগের থেকে অনেকটাই স্বাভাবিক হয়েছে, রক্তচাপও মোটামুটি স্বাভাবিক। জ্বর কমেছে। ওর মা যতক্ষণ থাকে, নিজের হাতে ওর ফিজিওথেরাপি করায়, যত্ন নেয়। বাবা আর দিদি ডাক্তারদের সাথে আলোচনা করে। সৌরভ আর দিব্য রোজ রাতে আমার সঙ্গে হাসপাতালে থাকতে আসে। আর আমি দিনে তিনবার করে গল্প করি Aindrila Sharma ঐন্দ্রিলার সাথে। গলা চিনতে পারে, হার্টরেট ১৩০-১৪০ পৌঁছে যায়, দরদর করে ঘাম হয়, হাত মুচড়িয়ে আমার হাত ধরার চেষ্টা করে। প্রথম প্রথম ভয় পেতাম, এখন বুঝি ওটাই ফিরিয়ে আনার এক্সটার্নাল স্টিমুলি।”

সোমবার ভেন্টিলেশন থেকে বার করা হয়েছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে। টানা ৬ দিন ধরে ভেন্টিলেশনে ছিলেন তিনি। ঐন্দ্রিলার মা শিখা শর্মা জানিয়েছেন, সব্যসাচী চৌধুরীর উপস্থিতিতে ‘খুব ভালো সাড়া’ দিচ্ছে তাঁর মেয়ে।
হাসপাতাল সূত্রে খবর, অভিনেত্রীর শরীরে সংক্রমণের মাত্রা অনেকটা কমেছে। আপাতত ঐন্দ্রিলার জ্বর নেই। শ্বাসক্রিয়া অনেকটাই স্বাভাবিক হয়েছে, রক্তচাপও মোটামুটি স্বাভাবিক। অ্যান্টিবায়োটিক চলছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পুরোপুরি জ্ঞান ফেরেনি।

শারীরিক অবস্থার উন্নতির জন্য চিকিৎসকদের পরামর্শ মেনে ‘স্টিমুলেটিং থেরাপি’ (Stimulating Therapy) চলছে। অর্থাৎ কথাবার্তার মাধ্যমে পুরনো স্মৃতি ফিরিয়ে দেওয়ার চেষ্টা। অভিনেত্রী নিজে কথা বলতে পারছেন না কারণ, এখন ও পুরোপুরি জ্ঞান ফেরেনি। কিন্তু চিকিৎসকরা জানাচ্ছেন আশেপাশে যে কথাবার্তা হচ্ছে সেটা তিনি বুঝতে পারছেন। এর থেকেই ধীরে ধীরে তিনি সাড়াও দেবেন। এমনটাই প্রত্যাশা চিকিৎসকদের।


এই থেরাপি অনুযায়ী, অভিনেত্রীর পরিবারের সকলে বাবা, মা, দিদি ওর পাশে গিয়ে ওর ছোটবেলার গল্প করছেন। ওর সঙ্গে কাটানো বিভিন্ন মুহূর্তগুলি নিয়ে কথা বলছেন।
ঐন্দ্রিলার মা আর ও জানিয়েছেন, কেউ পাশে গিয়ে ঐন্দ্রিলার হাতে হাত রাখলে তা ধরার চেষ্টা করছেন অভিনেত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *